Home আইন ও আদালত ২১ লক্ষ ৭৫ হাজার টাকার ৩,৭৫০ পিস ইয়াবা এবং ৩০০ বােতল ফেন্সিডিল...

২১ লক্ষ ৭৫ হাজার টাকার ৩,৭৫০ পিস ইয়াবা এবং ৩০০ বােতল ফেন্সিডিল উদ্ধারসহ ০৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব–৭ , চট্টগ্রাম

আয়াজ আহমাদ:চট্টগ্রাম মহানগরীর কোতােয়ালী থানা এবং চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও ফটিকছড়ি থানা এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে আনুমানিক ২১ লক্ষ ৭৫ হাজার টাকা মূল্যের ৩,৭৫০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩০০ বােতল ফেন্সিডিল উদ্ধারসহ ০৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব–৭ , চট্টগ্রাম ।

র‍্যাব-৭ চট্টগ্রাম ,অস্ত্রধারী সন্ত্রাসী , ডাকাত , ধর্ষক , চাঁদাবাজ , সন্ত্রাসী , খুনি , বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার , মাদক উদ্ধার , ছিনতাইকারী , অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরাে টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে ।র‍্যাব-৭, চট্টগ্রাম গত ১২ জানুয়ারি ২০২১ খ্রিঃ তারিখে চট্টগ্রাম মহানগরীর কোতােয়ালী থানা এবং চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও ফটিকছড়ি থানা এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে আনুমানিক ২১ লক্ষ ৭৫ হাজার টাকা মূল্যের ৩,৭৫০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩০০ বােতল ফেন্সিডিল উদ্ধারসহ ০৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করে । নিমে বিস্তারিত উল্লেখ করা হলােঃ র‍্যাব-৭ ,

চট্টগ্রাম গােপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে , কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যােগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে আসছে । উক্ত সংবাদের ভিত্তিতে গত ১২ জানুয়ারি ২০২১ ইং তারিখ ২৩১৫ ঘটিকায় র‍্যাব-৭,চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ভাটিয়ারি এলাকার বিএমএ গেইট সংলগ্ন ডিটি রােড , নজির আহম্মদ সওদাগর মার্কেট এর সামনে ঢাকা – চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পার্শে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপােস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে ।

এসময় র্যাবের চেকপােস্টের দিকে আসা একটি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক মনে হলে র্যাব সদস্যরা প্রাইভেটকারটিকে থামানাের সংকেত দিলে প্রাইভেটকারটি র্যাবের চেকপােস্টের সামনে না থামিয়ে দ্রুত পালানাের চেষ্টাকালে র্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মােঃ হেলাল উদ্দিন ( ২৮ ) , পিতা- মৃত জাহাঙ্গীর আলম , সাং- দক্ষিন কিরাম খচ্চরঘাট ( দক্ষিন কিরাম কাদেরীয়া মাদ্রাসার পাশে ) , থানা- ফটিকছড়ি , জেলা- চট্টগ্রাম এবং চালক ২। মােঃ ইসমাইল ( ৩২ ) , পিতা- নুর হােসেন , সাং- চরপাড়া , থানা- ফটিকছড়ি , জেলা- চট্টগ্রামদের আটক করে ।

পরবর্তীতে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তাদের দেখানাে ও সনাক্তমতে প্রাইভেটকার তল্লাশি করে ৩০০ বােতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামিদেরকে গ্রেফতার করা হয় এবং উক্ত প্রাইভেটকার ( চট্ট – মেট্রো – গ – ১১-৮২৮০ ) জব্দ করা হয় । র্যাব -৭ , চট্টগ্রাম গােপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে , চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন নতুন বাড়ী সাকিনস্থ “ বাবা ভান্ডারী ডেকোরেটার্স এন্ড সাপ্লাইয়ার্স ” নামক দোকানের সামনে পাকা রাস্তায় উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয় – বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে ।

উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১২ জানুয়ারী ২০২১ তারিখ ১৩৪৫ ঘটিকায় র্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন ব্যক্তি দৌড়ে পালানাের চেষ্টাকালে র্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মােঃ বেলাল ( ৪৪ ) , পিতা- মৃত নেজামত আলী , সাং- পূর্ব আজিম নগর ( মাইজ ভান্ডারের পাশে নেওয়াজ কাজীর বাড়ী ) থানা- ফটিকছড়ি , জেলা- চট্টগ্রাম এবং ২। মােঃ আব্দুল্লাহ ( ৩৮ ) , পিতা- মৃত হাজী ইউনুছ মিয়া , সাং- উত্তর সর্তা , থানা- রাউজান , জেলা- চট্টগ্রামদেরকে আটক করে । পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেহ তল্লাশি করে ১,৮৩০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয় ।

র‍্যাব-৭, চট্টগ্রাম গােপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে , চট্টগ্রাম মহানগরীর কোতােয়ালী থানাধীন কে সি দে রােড এলাকার ৩ নং ইসলামাবাদ মার্কেটের নিশাদ হােটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয় – বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে । উক্ত সংবাদের ভিত্তিতে গত ১২ জানুয়ারী ২০২১ তারিখ ২৩৫০ ঘটিকায় র্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র্যাবের উপস্থিতি টের পেয়ে তিনজন ব্যক্তি সুকৌশলে পালানাের চেষ্টাকালে র্যাব সদস্যরা ধাওয়া করে আসামি ১। সকিনা বেগম ( ৩০ ) , স্বামী আব্দুর শুকুর ,

মােঃ নবী হােসেন ( ২৮ ) , উভয় পিতা- মৃত কালা মিয়া , সাং- দরগা পাড়া , থানা- টেকনাফ , জেলা- কক্সবাজার এবং ৩। মােঃ শহিদ উল্লাহ ( ৩৯ ) , পিতা- সফি উল্লাহ , সাং- মীর ওয়ারিশপুর , থানা- বেগমগঞ্জ , জেলা- নােয়াখালীদের আটক করে । পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানাে সনাক্ত মতে ১ নং আসামির ভ্যানিটি ব্যাগ তল্লাশি করে ১,৯২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় , তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে চট্টগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রয় করে আসছে । উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ২১ লক্ষ ৭৫ হাজার টাকা । গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কোতােয়ালী থানা ও চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও ফটিকছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে । ৪ ।

NO COMMENTS

Leave a Reply