Home আইন ও আদালত নির্বাচনী সহিংসতার ঘটনায় মাছ কাদের সহ ২৬ জন আটক

নির্বাচনী সহিংসতার ঘটনায় মাছ কাদের সহ ২৬ জন আটক

তানভীর আহমেদ :চট্টগ্রামের ২৮ নং পাঠানটুলি ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদের’র কর্মী-সমর্থকদের মধ্যে সৃষ্ট নির্বাচনী সহিংসতার ঘটনায় আজগর আলী বাবুল প্রকাশ বাবুল সরদার নিহতের ঘটনার প্রেক্ষিতে অভিযান চালিয়ে আব্দুল কাদের প্রকাশ মাছ কাদেরের সহ ২৬ জনকে আটক করেছে পুলিশ ।

মহানগর গোয়েন্দা পুলিশ ও ডবলমুরিং থানা পুলিশ মঙ্গলবার দিবাগত রাত ১ টায় যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে বলে নিশ্চিত করেছেন ডবলমুরিং থানার ওসি সুদীপ কুমার দাস । আব্দুল কাদের প্রকাশ মাছ কাদের কে তার নিজ বাসভবন থেকে গ্রেফতার করা হয়েছে এবং মাছ কাদের সহ আটককৃতদের বর্তমানে নগরীর মনসুরাবাদস্থ ডিবি কার্যালয়ে রাখা হয়েছে ।

মঙ্গলবার (১২ জানুয়ারী) রাত ৮টার দিকে ২৮ নং পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় সংগঠিত নির্বাচনী সহিংসতার ঘটনার ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা জানান ,

রাত আটটার দিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর তার কর্মী-সমর্থকদের নিয়ে মগ পুকুর পাড় এলাকায় নির্বাচনী গণসংযোগে যান। একই সময়ে সেখানে গণসংযোগ করছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদের ও তার কর্মী-সমর্থকরা । হঠাৎ করে সেখানে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এর উপর হামলা করে বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদেরের কর্মী-সমর্থকরা ।

এ সময় ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে । গোলাগুলির এক পর্যায়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু বরণ করেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের অনুসারী আওয়ামী লীগ কর্মী আজগর আলী বাবু এবং মাহবুব নামের অপর এক কর্মী গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন ।

ঘটনার পরপরই পুরো পাঠানটুলি এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে । এই সময় নজরুল ইসলাম বাহাদুরের কর্মী-সমর্থকরা বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদেরের বাসা ও গাড়ি ভাঙচুর করে এবং তাকে একটি বাসভবনে অবরুদ্ধ করে রাখে ।

আজগর আলী বাবুল প্রকাশ বাবুল সরদার নিহতের ঘটনায় পাঠানটুলি এলাকায় বর্তমানে থমথমে অবস্থা বিরাজ করছে এবং আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কায় সেখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে ।

উল্লেখ্য, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর অনুসারী আওয়ামী লীগের প্রবীণ নেতা নজরুল ইসলাম বাহাদুর ২০০০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা ১৪ বছর এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আজম নাছির উদ্দিন এর অনুসারী আব্দুল কাদের ২০১৫-২০২০ সাল পর্যন্ত টানা পাঁচ বছর উক্ত ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন ।

NO COMMENTS

Leave a Reply