Home চট্টগ্রাম চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন নেতা বহিষ্কার

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন নেতা বহিষ্কার

তানভীর আহমেদ:দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সিনিয়র নেতাদের বিরুদ্ধে কটুক্তি এবং পাল্টা কমিটি গঠনের জেরে বহিষ্কার করা হয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন নেতাকে । এরা হলেন দক্ষিণ জেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক আলী আব্বাস, সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও লিয়াকত আলী। এছাড়া সদস্য মজিবুর রহমানকে সতর্ক করা হয়েছে ।
কেন্দ্রীয় বিএনপি’র সহ-দপ্তর বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ রবিবার (১০ জানুয়ারী ) এই তথ্য জানানো হয়েছে ।
দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক ও সদস্য সচিব কর্তৃক ঘোষিত বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি প্রত্যাখ্যান করে গত ৫ জানুয়ারী চট্টগ্রাম প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনের মাধ্যমে পাল্টা কমিটি গঠন করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির বহুল আলোচিত এই তিন নেতার নেতৃত্বাধীন অন্যান্য নেতৃবৃন্দ । এই সময় তারা অভিযোগ করেন , দক্ষিণ জেলা বিএনপি’র আহয়ক ও সদস্য সচিব অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে দক্ষিণ জেলা বিএনপির বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি গঠন করেছেন এবং সেখানে ত্যাগী ও নির্যাতিত নেতাদের কোন মূল্যায়ন করা হয়নি । এসময় ঘোষিত বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি প্রত্যাখ্যান করে তারা পাল্টা কমিটি ঘোষণা করেন ।

জেলা বিএনপির আলোচিত এই তিন নেতার বহিষ্কারের ব্যাপারে নাম উল্লেখ করে মুখ খুলতে নারাজ অন্যান্য নেতৃবৃন্দ ।

নাম প্রকাশে অনিচ্ছুক দক্ষিণ জেলা বিএনপি’র এক সিনিয়র নেতা বলেন ” আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে এই ধরনের বহিষ্কার সত্যিই দুঃখজনক । অনৈতিক সুবিধা কারা গ্রহণ করেছে তার ও নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার । ”

বহিষ্কার সম্পর্কে জেলা বিএনপি’র অপর এক নেতা বলেন ” দল করতে হলে দলের গঠনতন্ত্র ও শৃঙ্খলা মানতে হবে সে যত বড় নেতাই হোক না কেন । উনাদের কোন মান -অভিমান থাকলে সেটি দলীয় ফোরামে আলোচনা করতে পারতেন, তা না করে সরাসরি সংবাদ সম্মেলন করে সিনিয়র নেতৃবৃন্দের বিরুদ্ধে বায়োবীয় অভিযোগ করেছেন তা স্পষ্টতই বিদ্রোহের শামিল এবং দলীয় শৃঙ্খলার পরিপন্থী । দলীয় হাইকমান্ড সে বিষয়টি অনুধাবন করে যথার্থ ব্যবস্থা গ্রহণ করেছেন । ”
উদ্ভূত পরিস্থিতিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির রাজনীতিতে নতুন মেরুকরণ ঘটে কিনা সেটি দেখার প্রতীক্ষায় জেলা বি এন পির নেতা- কর্মী ও সমর্থকরা ।

NO COMMENTS

Leave a Reply