Home চট্টগ্রাম কলম সাহিত্য সংসদ লন্ডন ফেনী জেলা কমিটির অভিষেক ও সম্মাননা প্রদান অনুষ্ঠান...

কলম সাহিত্য সংসদ লন্ডন ফেনী জেলা কমিটির অভিষেক ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন।

0 0

গত ১/১/২০২১ রোজ শুক্রবার -যুক্তরাজ‍্য ও বাংলাদেশ হতে সরকারি (রেজিঃ) প্রাপ্ত সংগঠন সারাহ হাবিব ট্রাস্ট লন্ডন’ এর- সহযোগী সংস্থা,অক্ষরে অমরতা ” শ্লোগানের পতাকাবাহী আন্তর্জাতিক সাহিত্য ও মানবাধিকার সংগঠন কলম সাহিত্য সংসদ লন্ডন ফেনী জেলা কমিটির অভিষেক ও সম্মাননা অনুৃষ্ঠান ফেনী জেলায় অবস্হিত কবিতাঙ্গন “কবি ভবন ” মিলনায়তনে সম্পন্ন হয়।

সমগ্ৰ বিশ্বব‍্যাপী এই বৈরি পরিবেশে স্বাস্থ্য বিধিমালা মেনে পুরো অনুষ্ঠান সম্পন্ন করা হয়। সংগঠনের প্রতিষ্ঠা পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রাহাত উল্লাহ মামুন।

তিনি উন্নত সমাজ গঠন ও সাহিত্য চর্চায় সবাইকে এগিয়ে আসার উপর গুরুত্ব আরোপ করেন।তিনি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।
ফেনী জেলা শাখার সভাপতি কবি শাহজাহান মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা কবি ফরিদা আক্তার মায়ার সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন ফেনী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আইনজীবি মোঃ নুর হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন গীতি কবি ও সহকারী কমিশনার মোঃ নজরুল ইসলাম বাঙ্গালী ও কলম সাহিত্য সংসদ লন্ডন চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক কবি ও প্রাবন্ধিক মোঃ কামরুল ইসলাম,কেন্দ্রীয় সমন্ময়কারী রাহাত উল্লাহ মামুন।

এতে আরো উপস্হিত ছিলেন কবি আনোয়ারুল ইসলাম,কবি,বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন জহির উদ্দিন, কবি উত্তম কুমার দেবনাথ, কবি নাস্রীন জেরিন সুলতানা,কবি মোহাম্মদ ইসমাইল হোসেন, কবি ও পিএইচডি গবেষক,শামিমা আক্তার লিপি,কবি এম এ মতিন,কবি রাবেয়া আলমগীর,কবি সৈয়দা রেহানা ইয়াছমিন, কবি ও প্রভাষক,মোহাম্মদ জাহাঙ্গীর আলম,ডাঃ সাইফুল ইসলাম,মোঃ শাহীন, মোঃ আলম,ফারিয়া নাসরিন সহ প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে কলম সাহিত্য সংসদ লন্ডনের ভুয়সী প্রশংসা করেন।তিনি বলেন,এই সংগঠন শুধু সাহিত্য চর্চা ও বাংলা ভাষার উন্নয়নে ভুমিকা রাখে না এটি সারা বিশ্ব ব্যাপী মানবতার কল্যানে কাজ করে।বিশেষ অতিথি গীতি কবি মোঃ নজরুল বাঙ্গালী এই সংগঠনের পাশে থেকে সাহিত্যচর্চার উন্নয়ন ও মানবতার কল্যানে কাজ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

কবি ও প্রাবন্ধিক মোঃ কামরুল ইসলাম বলেন,আদর্শ সমাজ,রাষ্ট্র বিনির্মাণ ও সাহিত্য চর্চার ক্ষত্রে এই ধরণের অনুষ্ঠানের কোন বিকল্প নেই।তিনি আরো বলেন সঠিক সাহিত্য চর্চার মাধ্যমে আলোকিত মানুষ ও সমাজ গঠন করা সম্ভব।কলম সাহিত্য সংসদ লন্ডনের পক্ষে এই ধরনের আয়োজনের জন্য তিনি নজরুল বাঙ্গালী সহ সবাইকে ধন্যবাদ জানান।

পরিশেষে কবিদের কবিতা আবৃত্তি, অনুভুতি প্রকাশ,নৃত্য শিল্পীদের নৃত্য পরিবেশন গান উপস্হিত উপস্হিতি দের মুগ্ধ করে রাখে।

NO COMMENTS

Leave a Reply