Home চট্টগ্রাম শিক্ষকই পারেন শিক্ষার্থীর ভিত্তি গড়তে : সুজন

শিক্ষকই পারেন শিক্ষার্থীর ভিত্তি গড়তে : সুজন

0 0

চট্টগ্রাম-২৮ নভেম্বর ২০২০ইং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশদে আলম সুজন বলেন, শিক্ষক সমাজের ভূমিকা হলো বাগানের মালির মতো। মালির পরিচর্যায় যেমন বাগানে ফুল ফুটে, তেমনি একজন শিক্ষকই পারেন শিক্ষার্থীর ভিত্তি গড়ে তুলতে। পেট্রোল ছাড়া যেমন গাড়ি, তেমনি শিক্ষক ছাড়া শিক্ষার্থী অচল। তাই শিক্ষক সমাজকে বলা হয় মানুষ গড়ার কারিগর।

তিনি আজ শনিবার বিকেলে কৃষ্ণ কুমারী ও অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন ও শিক্ষকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন।
অনুষ্ঠানে কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী,

অপর্ণাচরন সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ জারেকা বেগম, কৃষ্ণকুমালী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহমদ হোসেন, সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ ইসমাইল,সহকারী শিক্ষক পলি রানী শীল, দীপন কান্তি চৌধুরী, শাহিদা বেগম বক্তব্য রাখেন।

মতবিনিময়কালে দুই প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকগণ তাদের প্রতিষ্ঠানের যে সমস্ত শিক্ষক এখনো এমপিওভূক্ত হননি তাদের এমপিওভুক্ত ও শ্রেণি কক্ষের স্বল্পতা নিরসনে নতুন ভবনের নির্মাণ কাজ দ্রæত শেষ করতে প্রশাসকের সুদৃষ্টি কামনা করেন। এসময় প্রশাসক শিক্ষকদের তার দায়িত্বকালের মধ্যে তাদের সমস্যা সমাধানে শতভাগ চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।

তিনি শিক্ষকদের স্বাধীন ও নির্মোহভাবে তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের আহবান জানিয়ে বলেন, আপনাদের কোন কাজে আমি অযাচিতভাবে হস্তক্ষেপ করবো না। তবে দুর্নীতি করলে ছাড় নাই।

NO COMMENTS

Leave a Reply