Home আইন ও আদালত ছাগলনাইয়া ও চৌদ্দগ্রাম থানা এলাকায় পৃথক দুটি অভিযানে ফেন্সিডিল,গাঁজা,ক্যান বিয়ার সহ ২...

ছাগলনাইয়া ও চৌদ্দগ্রাম থানা এলাকায় পৃথক দুটি অভিযানে ফেন্সিডিল,গাঁজা,ক্যান বিয়ার সহ ২ জন কে আটক করেছে র‍্যাব-৭

র‍্যাব-৭, চট্টগ্রাম গত ১৯ নভেম্বর ২০২০ খ্রিঃ তারিখে ফেনী জেলার ছাগলনাইয়া ও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানা এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে ৭৮৪ বোতল ফেন্সিডিল, ১২ কেজি গাঁজা, ৪৫ ক্যান বিয়ার এবং ৪৭ বোতল বিদেশী মদ উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করে। এসময় ০১ টি মোটরসাইকেল জব্দ করা হয়। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন পুরাতন মুহরীগঞ্জ বাজারের পূর্ব দিকে দৌলতপুর এলাকার খালপাড় শ্মশান ঘাটের উত্তর পাশে কাঁচা রাস্তার উপর মাদকদ্রব্য বিক্রয়ের জন্য অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৯ নভেম্বর ২০২০ ইং তারিখ ২০০৫ ঘটিকায় র‍্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‍্যাব-৭ এর উপস্থিতি টের পেয়ে একজন ব্যক্তি তার হেফাজতে থাকা তিনটি বস্তা ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাব-৭ সদস্যরা ধাওয়া করে আসামি আরমান হোসেন শিপলু @ পিপলু (২৬), পিতা- মোঃ আবুল কাশেম, সাং- মধ্যম মটুয়া, থানা-ছাগলনাইয়া, জেলা- ফেনী’কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে নিজ হেফাজতে থাকা তিনটি বস্তা তল্লাশি করে ৪৮৭ বোতল ফেন্সিডিল ও ১২ কেজি গাঁজা উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, আসামির বিরুদ্ধে ফেনী জেলার ছাগলনাইয়া থানায় অস্ত্র মামলাসহ ০৩ টি মামলা রয়েছে।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন মিয়া বাজার এলাকার তাজমহল কমপ্লেক্স এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহসড়কের উপর মাদকদ্রব্য বিক্রয়ের জন্য অবস্থান করছে ।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৯ নভেম্বর ২০২০ ইং তারিখ ২১০০ ঘটিকায় র‍্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‍্যাব-৭ এর উপস্থিতি টের পেয়ে একজন ব্যক্তি মোটরসাইকেল যোগে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাব-৭ সদস্যরা ধাওয়া করে আসামি আবুল কাশেম (৩৮), পিতা- মৃত চেরু মিয়া, সাং- রাজেশপুর, থানা- সদর দক্ষিণ, জেলা- কুমিল্লা’কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে নিজ হেফাজতে থাকা একটি বস্তা ও দুইটি ব্যাগ তল্লাশি করে ২৯৭ বোতল ফেন্সিডিল, ৪৫ ক্যান বিয়ার ও ৪৭ বোতল বিদেশী মদ উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয় এবং উক্ত মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে চট্টগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১৩ লক্ষ ০৭ হাজার ৫০০ টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ছাগলনাইয়া ও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানায় হস্তান্তর করা হয়েছে।

NO COMMENTS

Leave a Reply