Home চট্টগ্রাম করোনার কঠিন মুহূর্তে মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করায় মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি...

করোনার কঠিন মুহূর্তে মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করায় মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি সম্মাননা প্রদান

0 0

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এমন চমৎকার গান হয়তো আজকের মতো এই কঠিন সময়ের জন্যেই রচিত হয়েছিলো।দেশ ,সংস্কৃতি, জাত, ধর্ম, বর্ণ কিংবা ভাষা ভিন্ন হতে পারে, কিন্তু একটা জায়গায় আমরা সবাই এক ও অভিন্ন।

সবাই আমরা এই বিশ্বের মানুষ। অনুভূতিগুলোর জায়গায় সবাই এক। লক্ষ্য করলে দেখা যায়, মানুষে মানুষে সীমারেখাগুলো আসলে মিথ্যা, সত্য একটাই মানবতার কোন ধর্ম নেই, জাত-কাল-পাত্রভেদ নেই।

তেমনই এক দৃষ্টান্ত দেখিয়েছেন দুই তরুণ যুবক, সম্পর্কে দুই সহোদর, বড় ভাই নাজিম উদ্দিন বেলাল, ছোট ভাই জাফর ইকবাল, কবির ভাষায় বলতে গেলে বলতে হয়, ঐ নতুনের কেতন উড়ে,

ঠিক তেমনই এই দুই সহোদর সমাজের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে কিভাবে বিপদগ্রস্ত মানুষকে সহযোগিতা করতে হয়, কিভাবে মায়া মমতা ভালোবাসা দিয়ে অর্জন করতে হয় মানুষের ভালোবাসা, এতক্ষণ যাদের কথা বলেছি দুজনে মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির তরুণ সেবক।

একজন নাজিম উদ্দিন বেলাল মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ মাঝিরঘাট ২৯ ও ৩০ ওয়ার্ড শাখার দপ্তর সম্পাদক ও আত্মচেতনা মূলক সামাজিক সংগঠন সত্যের নিশানার সহ সভাপতি, অন্যজন জাফর ইকবাল তরুণ সেবক।

সম্প্রতি সারা বিশ্বে ঘটে যাওয়া কালো অধ্যায় কোভিট ১৯ বা করোনাভাইরাস,
এ সময়ে একে অপরের কাছ থেকে যেখানে সামাজিক দূরত্বের কথা বলে দূরে সরে গেছে,এমনকি আপনজনের মৃত্যু হলেও শেষ দেখা টি দেখার জন্য কাছে যায়নি, কিন্তু সেই কঠিন মুহূর্তে নিজেদের জীবনকে তুচ্ছ মনে করে নিজেদের জীবনের মায়া ত্যাগ করে খুব কাছে এসে মৃত্যুপথযাত্রী মানুষকে জীবন রক্ষাকারী অক্সিজেন সেবা দিয়ে নতুন প্রাণের সঞ্চার ঘটিয়েছে সাহসী দুই যুবক।

আর তাদের এই মানবিক কাজের সর্বদা সহযোগিতা করেছেন মাঝিরঘাট মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি। আর তাই এই সাহসিকতার সম্মাননা স্বরূপ বিনামূল্যে অক্সিজেন সরবরাহতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে স্বেচ্ছায় অংশগ্রহণ করায় এই দুই সহোদরকে কমিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেছে।

মহামারী করোনা কালে এই দুই সহোদরের সাহসী কর্মকাণ্ড ভবিষ্যতে অন্য যুবকদেরও সাহস ও আদর্শ হয়ে থাকবে, এবং নতুন সমাজ বিনির্মাণে এই দুই তরুণের মতন অন্যরাও এগিয়ে আসবে এটাই প্রত্যাশা সমগ্র দেশবাসীর।

NO COMMENTS

Leave a Reply