Home চট্টগ্রাম গণতন্ত্র দিবসের সভায় তপন চক্রবর্ত্তী দেশে এখন চলছে গণতন্ত্রের লেবাসে একনায়কতন্ত্র

গণতন্ত্র দিবসের সভায় তপন চক্রবর্ত্তী দেশে এখন চলছে গণতন্ত্রের লেবাসে একনায়কতন্ত্র

জাতীয় পার্টি কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শ্রী তপন চক্রবর্ত্তী বলেছেন দেশে এখন চলছে গণতন্ত্রের লেবাসে একনায়কতন্ত্র। কোথাও শৃঙ্খলা নেই। উন্নয়নের নামে সর্বত্র চলছে লুটপাট, অথচ এর বিরুদ্ধে কথা, বলাও মুশকিল এখন।

তিনি বলেন এই দেশে গণতন্ত্রের ২য় যাত্রা শুরু করেছিলেন পল্লীবন্ধু এরশাদ ৮৬ সালের ১০ নভেম্বর জাতীয় সংসদে ৭ম সংশোধনীর মাধ্যমে গণতন্ত্রের যে ধারা চালু করেছিলেন তা আজ কিছুটা মলিন হয়ে গেছে। তিনি গণতন্ত্রের পূর্ব শর্ত সকল নির্বাচনে জনমত প্রকাশের স্বাধীনতা অর্জনে সকলের সম্মিলিত প্রয়াসের আহবান জানিয়ে বলেন।

স্বচ্ছতা-জবাবদিহিতা ছাড়া কোন উন্নয়নই সচেতন মানুষের কাম্য নয়। তিনি আরও বলেন ৯০’র পরবর্তী আজ পর্যন্ত শত শত নূর হোসেন আন্দোলনে রাজনৈতিক হত্যার শিকার হলেও কেউ তাদের জন্য মৃত্যু দিবস পালন করে না অজ্ঞাত কারণে। এটা ঐ সকল দলের দৈতনীতি বলে তিনি আখ্যায়িত করেন।

তিনি বলেন জাতি একদিন নূর হোসেন হত্যাকারীদের সম্পর্কে জানবে সে অপেক্ষায় রইলাম। তিনি আজ ১০ নভেম্বর বিকাল ৩ টায় ঐতিহাসিক গণতন্ত্র দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

নগরীর সুপ্রভাত স্টুডিও হলে নগর জাপা সহ-সভাপতি আনিসুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও তরুণ পার্টির আহবায়ক রেজাউল করিম রেজার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন নগর জাপা সহ-সভাপতি ওসমান খান, কামরুজ্জামান পল্টু প্রধান বক্তা ছিলেন যুব সংহতি কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নাছির উদ্দীন ছিদ্দিকী। বিশেষ বক্তা ছিলেন কৃষক পার্টি কেন্দ্রীয় সহ-সভাপতি এনামুল হক বেলাল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর জাপা যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আজিজ সওদাগর, সাংগঠনিক সম্পাদক হাজি শওকত আকবর, আবছার উদ্দীন রনি, নগর স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ম আহবায়ক এম আজগর আলী, নগর যুব সংহতির যুগ্ম আহবায়ক কায়সার হামিদ মুন্না, এম.এ শুক্কুর, নগর শ্রমিক পার্টির যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান মিন্টু, নগর মহিলা পার্টির সদস্য সচিব শেলী আকতার, যুগ্ম আহবায়ক বিলকিছ সুলতানা, আলেয়া বেগম, নাছরিন আক্তার লাভলী, কাকলী আকতার, কোতোয়ালী থানা জাপা আহ্বায়ক আমিনুল হক আমিন,

সদস্য সচিব সেলিম উদ্দীন চৌধুরী, নগর ছাত্র সমাজ আহ্বায়ক সুমন বড়–য়া, সদস্য সচিব আবু হানিফ নোমান, শ্রমিক পার্টি নাসিরাবাদ শিল্পাঞ্চল শাখার সভাপতি সুলতান আহমদ প্রমুখ।

NO COMMENTS

Leave a Reply