Home চট্টগ্রাম ফ্রান্সে রাসুল (সাঃ) এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে বিশ্ব মুসলিম সহ বন্দরনগরী...

ফ্রান্সে রাসুল (সাঃ) এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে বিশ্ব মুসলিম সহ বন্দরনগরী চট্টগ্রামেও।

0 0

রিপোর্ট হুমায়ুন কবীর হিরু :ফ্যান্সের বিতর্কিত ম্যাগাজিন শার্লি হেবদোতে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ব্যঙ্গ করে একটি কার্টুন প্রকাশ করা হয়।এই ঘটনার জেরে দেশটির কর্তৃপক্ষ বাকস্বাধীনতার নামে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কার্টুনটি দেয়ালে দেয়ালে দেখানো শুরু করে।

ধর্মনিরপেক্ষ হিসেবে পরিচিত থাকলেও বরাবরই দেশটির বিভিন্ন কান্ড মুসলিমদের হৃদয়কে ক্ষতবিক্ষত করে। হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে তাদের এই ধৃষ্টতা যেন ছাড়িয়ে গেছে পূর্বের সব মুসলিম বিদ্বেষ, ফলে ক্ষোভে ফুঁসে উঠেছে বিশ্ব মুসলিম। এই ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শন ও ধর্মীয় অবমাননার প্রতিবাদে চট্টগ্রাম নগরীর মাঝিরঘাট স্ট্যান্ড রোড মুসল্লী কমিটির উদ্যোগে আবিদুর রহমানের সভাপতিত্বে ও মোহাম্মদ বেলাল এর সঞ্চালনায় বিআইডব্লিউটিসি মসজিদ প্রাঙ্গণ থেকে বিশাল প্রতিবাদ ও মানববন্ধনের আয়োজন করে।

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুফতি হেদায়েদ উল্লাহ,
বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা মোঃ হোসাইন উদ্দিন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁতী লীগ চট্টগ্রাম মহানগরের যুগ্ন আহবায়ক আলহাজ্ব শহীদ উদ্দিন চৌধুরী, সদরঘাট থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বেলাল হীরা, সদরঘাট থানা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক জাফর আহমেদ, সদরঘাট থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সংগঠক মোহাম্মদ জুয়েল, সদরঘাট মুজাহিদ কমিটির সভাপতি মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক :মোহাম্মদ বেলাল,মোহাম্মদ আরিফ, মোহাম্মদ আরমান, মোহাম্মদ হাসান, মোঃ সোহাগ ,মোহাম্মদ সাব্বির, মোঃ সোহেল, হাফেজ মাওলানা মোঃ রিফাত, হাফেজ মোঃ সোহেল, মোহাম্মদ আলমগীর, মুহাম্মদ হাসনাইন, মোঃ শাওন মাহমুদ রাব্বি,মোঃ গনি বিন শাকিল,মোহাম্মদ হাসান মুহাম্মদ আখিল,হৃদয় দাস,যতীন্দ্র দাস,মোহাম্মদ আহমেদ নিয়াজ,আমিরুল ইসলাম সহ চট্টগ্রামের আশেপাশের বিভিন্ন মসজিদ থেকে আগত মুসুল্লি বৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘তোমরা রাসুল (সা:) অবমাননা করে সারা বিশ্বে মুসলমানদের রক্তে আগুন ধরিয়ে দিয়েছো। এই রক্তে তোমরা জলে তোমরা ছারখার হয়ে যাবে। মত প্রকাশের স্বাধীনতার নামে ইসলামকে নিয়ে তামাশা করলে বিশ্ব শান্তিপ্রিয় মুসলমান কখনো মেনে নেবে না। এই অবমাননার অধিকার তোমাদের মানববন্ধনে রাষ্ট্রীয়ভবে ফ্রান্সের সকল পণ্য বয়কট করার জন্য দাবী জানানো হয়।

NO COMMENTS

Leave a Reply