Home চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট অফিস পরিদর্শনকালে সুজন ই-পাসপোর্ট আবেদনকারীরা সঠিক তথ্য দিয়ে বিড়ম্বনা এড়াতে...

বিভাগীয় পাসপোর্ট অফিস পরিদর্শনকালে সুজন ই-পাসপোর্ট আবেদনকারীরা সঠিক তথ্য দিয়ে বিড়ম্বনা এড়াতে পারেন

0 0

আয়াজ আহমাদ :চট্টগ্রাম-২৯অক্টোবর’২০২০ইং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন ই-পাসপোর্টের জন্য আবেদনকারীদের সঠিক তথ্য উপাত্ত প্রদানের উপর গুরুত্বারোপ করে বলেন, ফরম পূরণের সময় ভুল তথ্য দিলে পাসপোর্টধারীকে অনাকাক্সিক্ষত বিড়ম্বনা পোহাতে হয়, তাই ধৈর্যের সাথে সঠিক তথ্য দিয়ে ই- পাসপোর্ট এর ফরম পূরণের জন্য তিনি আবেদনকারীদের প্রতি আহবান জানান।

তিনি আজ সকালে মুনসুরাবাদে বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ে ই-পাসপোর্ট, এম আরপি, পাসপোর্ট আবেদন গ্রহণ ও ডেলিভারি কার্যক্রম পরিদর্শনকালে এ কথা বলেন। প্রশাসকের আগমনে বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। তিনি বিভাগীয় পাসপোর্টের কার্যালয়ের অফিস ব্যবস্থাপনা সহ সামগ্রিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তির ক্ষেত্রে যাতে কোন হয়রানি না হয় সে বিষয়ে অধিকতর মনোযোগী হওয়ার জন্য তিনি বিভাগীয় পাসপোর্ট পরিচালককে অনুরোধ করেন।

কারণ পাসপোর্ট গ্রহীতা দেশের নাগরিকরা বিদেশ ভ্রমনের পাশাপাশি রেমিটেন্সও প্রেরণ করেন। তিনি আরো বলেন, ই-পাসপোর্ট পদ্ধতিতে অনিয়ম ও দালাল চক্রের উৎপাতের সুযোগ নেই। তাই  স্বচ্ছতা নিয়ে প্রশ্ন ওঠারও অবকাশ নেই। তারপরও অনিয়ম ও দুর্নীতি বা আইনী কোন ফাঁক-ফোকর যাতে সৃষ্টি না হয় সেদিকেও সজাগ থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস চট্টগ্রামের পরিচালক মোহাম্মদ আবু সাইদ, চসিক প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, সহকারী পরিচালক সাধন সাহা সহ পাসপোর্ট কার্যালয়ের কর্মকর্রা-কর্মচারীবৃন্দ।

NO COMMENTS

Leave a Reply