Home চট্টগ্রাম উন্নয়ন কাজের ঝটিকা পরিদর্শনে সুজন ষ্ট্যান্ড রোডে ওয়াসার সংযোগ লাইন দ্রত মেরামত...

উন্নয়ন কাজের ঝটিকা পরিদর্শনে সুজন ষ্ট্যান্ড রোডে ওয়াসার সংযোগ লাইন দ্রত মেরামত করুন

0 0

নগরীর ষ্ট্যান্ড রোডে ওয়াসার সংযোগ লাইনের লিকেজের কারণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ‘ষ্ট্যান্ড রোড’ সড়কের উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হচ্ছে। ফলে এই সড়কের বিভিন্ন অংশে জনদুর্ভোগ হচ্ছে। এই সংসাদ শুনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন আজ রোববার (২৫.১০.২০) সন্ধ্যায় ষ্ট্যান্ড রোডে ও ওই রোডের রশিদ বিল্ডিং ঢাকা ডিটি বাই লেনের বিভিন্ন অংশ ঝটিকা পরিদর্শনে যান।

এসময় কর্পোরেশনের প্রশাসকের একান্ত সচিব মো.আবুল হাসেম, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, সহকারী প্রকৌশলী মজিবুল হায়দার, উপ-সহকারী প্রকৌশলী নুর সোলেমান, চন্দন দাশ প্রশাসকের সাথে ছিলেন।পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, ওয়াসার সংযোগ লাইনের লিকেজের কারণে ষ্ট্যান্ড রোডের বিভিন্ন স্থানে গর্তের সৃ্িষ্ট হয়েছে। ফলে জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে।

তিনি এ সমস্যা সমাধানে ষ্ট্যান্ড রোডের উন্নয়ন কাজের তদারকির দায়িত্বরত কর্পোরেশনের প্রকৌশলীদের উক্ত রোডের ওয়াসার চলমান কাজের প্রকল্প পরিচালকের সাথে কথা বলে তাদের সংযোগ লাইন দ্রæত মেরামত করার জন্য তাগিদ দিতে বলেন। প্রশাসক বলেন, চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের উচিত কর্পোরেশনের সাথে সমন্বয় করে তাদের সংযোগ লাইনের লিকেজের কাজ দ্রæততার সাথে শেষ করা। সমন্বয়হীনভাবে কোন কাজ করলে সরকারের উন্নয়ন কর্মকাÐ প্রশ্নবিদ্ধ হবে।

চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে ওয়াসা, চউকসহ বিভিন্ন সেবা সংস্থাকে বরাদ্দ দিয়েছেন। কোন প্রতিষ্ঠানের অবহেলা বা গাফিলতিতে উন্নয়ন কর্মকাÐকে বাধাগ্রস্ত করা যাবে না। তিনি ওয়াসার সংযোগ লাইন মেরামত ও কর্পোরেশনের সড়ক উন্নয়ন কাজ সম্পূর্ণ শেষ না হওয়া পর্যন্ত প্রয়োজন ছাড়া ষ্ট্যান্ড রোডের রশিদ বিল্ডিং এলাকায় ভারি যানবাহন চলাচল এড়িয়ে চলার জন্য পরিবহন মালিক ও চালকদের প্রতি বিশেষ অনুরোধ করেন।

এসময় প্রশাসক ওয়াসার সংযোগ লাইনের মেরামতে দ্রæত ব্যবস্থা নিতে প্রয়োজনে তাদের ব্যবস্থাপনা পরিালকের সাথেও কথা বলবেন বলে স্থানীয় জনগণকে আশ্বাস দেন। এসময় ষ্ট্যান্ড রোডের বেশ কিছু স্থানে সড়ক বাতি জলে না বলে স্থানীয়রা প্রশাসককে অবহিত করলে, তিনি তাৎক্ষণিক কর্পোরেশনের বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলীকে বাতি লাগানোর ব্যবস্থা নিতে বলেন।

উল্লেখ্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন জাইকার অর্থায়নে নগরীর স্ট্যান্ড রোডের এই উন্নয়ন কাজ করছে। এই কাজের ব্যয় ধরা হয়েছে প্রায় ৭ কোটি টাকা। আগামী ডিসেম্বরের মধ্যে এর কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

NO COMMENTS

Leave a Reply