Home আইন ও আদালত পুলিশি পাহারায় মাদরাসা ছাড়লেন স্বঘোষিত মুহতামিম মাওলানা সলিমুল্লাহঃ শূরার বৈঠক সোমবার

পুলিশি পাহারায় মাদরাসা ছাড়লেন স্বঘোষিত মুহতামিম মাওলানা সলিমুল্লাহঃ শূরার বৈঠক সোমবার

নাজিরহাট বড় মাদরাসার সৃষ্ট সংকট নিরসনে শূরার বৈঠক চেয়ে মাদ্রাসার ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে মাদরাসায় অবস্থায় গ্রহণ দুপুর থেকে। বিক্ষুব্ধ ছাত্র জনতার আন্দোলনের দাবানল পুরো মাদরাসা সহ আশপাশে ছড়িয়ে পড়ে।আন্দোলনের পরিস্থিতি বেগতিক দেখে পুলিশি পাহারায় মাদরাসা ছাড়লেন স্বঘোষিত মুহতামিম মাওলানা সলিমুল্লাহ।তবে ছাত্ররা দ্রুত শূরার বৈঠক আহ্বানের জন্য আন্দোলন তীব্রতর করে।পরিস্থিতি স্বাভাবিক এবং আইনশৃঙ্খলার পরিবেশ যাতে বিঘ্ন না ঘটে সেজন্যে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান নিশ্চিত করে।

আন্দোলনরত অবস্থায় সন্ধ্যার কিছুপর মাদরাসায় প্রবেশ করেন ফটিকছড়ি সাংসদ সৈয়দ নজিবুল বশর, বাবুনগর মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, ফটিকছড়ি নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফীন, ইনচার্জ অফিসার বাবুল আক্তার,নাজিরহাট পৌর মেয়র সিরাজুদ্দৌলা সহ প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা। আন্দোলনকারী ছাত্র জনতার দাবী মেনে নেওয়ার আশ্বাস দিয়ে সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি বলেন, হক সব সময় বিজয়ী হয়।যদিও সত্যের বিজয় পেতে দেরী হলেও সময়ের পরিপ্রেক্ষিতে সত্যের বিজয় সুনিশ্চিত। দ্বীনি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কেউ ষড়যন্ত্র করলে তার ধ্বংশ অনিবার্য তা আমরা বিভিন্ন ঘটনা থেকে শিক্ষা নিতে পারি।

মাদরাসার অভ্যন্তরীণ সমস্যা নিরসনে শূরা সর্বোচ্চ নিয়মতান্ত্রিকতা রক্ষা করে সিদ্ধান্ত গ্রহণ করবে।শূরার বৈঠক সুষ্ঠু এবং পরিবেশ নিয়ন্ত্রণ করতে আমাদের প্রশাসন সর্বোচ্চ সহযোগিতা করবে।বিভিন্ন মাদরাসা থেকে আগত শূরা সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতেও প্রশাসন সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করবে বলে তিনি জানান। তিনি শূরার আয়োজন সহ অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান।।

মুহিব্বুল্লাহ বাবুনগরী তাঁর বক্তব্যে বলেন, ফটিকছড়ি সাংসদ দায়িত্বশীলতার জায়গা থেকে এবং আমাদের সংকট নিরসনে এগিয়ে আসায় তাঁর (ফটিকছড়ি সাংসদ) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।আন্দোলনরত ছাত্রদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের সকল যৌক্তিক দাবী আমরা বিবেচনা করে আগামী শূরার বৈঠকে এবিষয়ে আলোচনা করে যথাযথ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।আন্দোলনের তীব্রতা এবং পরিস্থিতি বিবেচনায় পূর্বঘোষিত ২৮ তারিখের অনুষ্ঠিতব্য শূরার বৈঠক পরিবর্তন করে বৈঠকের তারিখ আগে নিয়ে আসা হয়েছে।এতে করে আগামী ২৬ তারিখ সোমবার সকাল ১০টায় মাদরাসায় শূরার বৈঠক অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।তিনি ছাত্রদের পড়ালেখায় মনোযোগী হওয়ার আহ্বান জানান।

স্বঘোষিত মুহতামিম মাওলানা সলিমুল্লাহের রোষানলে এবং তার ষড়যন্ত্রের স্বীকার হয়ে যেসকল সম্মানিত শিক্ষক মাদরাসা ছেড়েছেন সকলে বর্তমানে মাদরাসায় অবস্থান করছেন।তাঁদের স্বাদর অভ্যর্থনা এবং যথাযথ সম্মান প্রদর্শন করেন মাদরাসা ছাত্র জনতা। বর্তমানে মাদরাসা পরিবেশ শান্ত রয়েছে।

শূরার বৈঠক অনুষ্ঠিত হওয়া অবধি আইনশৃঙ্খলা বাহিনী মাদরাসার বাহিরে-ভেতরে কঠোরভাবে দায়িত্ব পালন করবে।এক্ষেত্রে মাদরাসার ছাত্ররা সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে বলে জানান ছাত্ররা।

NO COMMENTS

Leave a Reply