Home চট্টগ্রাম নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে শ্রমিক সমাবেশ

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে শ্রমিক সমাবেশ

0 0

সাঈদুর রহমান চৌধুরীঃনারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সেবামূলক সংগঠন মানুষের জন্য ফাউন্ডেশন ও আওয়াজ ফাউন্ডেশনের যৌথ আয়োজনে এক শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের উত্তর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার নাদিরা নূর নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আওয়াজ ফাউন্ডেশন ও মানুষের মধ্যে ফাউন্ডেশনের নানান উদ্যোগ ও কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন,

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আওয়াজ ফাউন্ডেশন ও মানুষের জন্য ফাউন্ডেশন যেভাবে কাজ করে যাচ্ছে তা সত্যিই অসাধারণ ও প্রশংসনীয়। তাদের এই কার্যক্রমে আমি সবসময় তাদের পাশে থাকবো।এছাড়াও আওয়াজ ফাউন্ডেশন ও মানুষের জন্য ফাউন্ডেশনকে তাদের কাজে সর্বোচ্চ সহযোগিতা করার কথা দেন তিনি।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত চট্টগ্রাম নগরীর বায়েজিদ এলাকায় অবস্থিত চট্টগ্রাম কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনে এই শ্রমিক সমাবেশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত এই শ্রমিক সমাবেশে ১০টি ফ্যাক্টরির ১৫০জন শ্রমিক অংশগ্রহণ করেন।
উক্ত শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন আওয়াজ ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ খাদিজা আক্তার।প্রজেক্ট অফিসার ইসরাত জাহান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আওয়াজ ফাউন্ডেশনের প্রজেক্ট কো-অর্ডিনেটর ইব্রাহিম খলিল ভূঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি ক্রাফট ফেডারেশন বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি বখতেয়ার উদ্দীন খান,বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শ্রমিক নেতা এ্যাডঃ মাহফুজুর রহমান খান,বায়েজিদ থানা আওয়ামী লীগের সিনিয়র সহঃ সভাপতিহাজী আব্দুল নবী লেদু।

এছাড়াও শ্রমিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন
শ্রমিক নেতা মোঃ জাবেদ,নমিতা, ট্রেড ইউনিয়ন সভাপতি মোঃ মাসুম,মোঃ সাইফুল, ঝর্ণা আক্তার,জিন্নাত।শ্রমিকদের নিয়ে ধারনা পত্র পাঠ করেন মায়া আক্তার।
এছাড়াও উক্ত শ্রমিক সমাবেশে উপস্থিত ছিলেন আওয়াজ ফাউন্ডেশন চট্টগ্রাম কার্যালয়ের একাউন্টস অফিসার নজরুল ইসলাম,পিএফ শাহিদা আক্তার শিল্পি, পারভীন আক্তার ও মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

উল্লেখ্য, উক্ত শ্রমিক সমাবেশে মোম জ্বালিয়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের ব্যাপারে প্রতিজ্ঞা করেন সকল শ্রমিক ও অতিথি।

জরুরি হেল্পলাইন গুলো সম্পর্কে আলোচনা করেন মোঃ ইব্রাহীম খলিল ভূইয়া। সচেতনতা মূলক লিফলেট গুলো সবার হাতে দেওয়া হয় এবং ফ্যাক্টরির শ্রমিক ও প্রতিবেশীদেরকে এই বিষয়ে সচেতন করতে বলেন তিনি।

এছাড়াও উপস্থিত শ্রমিকদের মধ্য থেকে
দুটি নাটক( সহিংসতা ও কুদৃস্টি) মঞ্চস্থ করেন শ্রমিকবৃন্দ।
শ্রমিকদের জীবন জীবিকা নিয়ে গান করেন মোঃ জুয়েল।

NO COMMENTS

Leave a Reply