Home চট্টগ্রাম রিয়াজ উদ্দিন বাজার আড়তদার ব্যবসায়ী সমিতি ও চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের...

রিয়াজ উদ্দিন বাজার আড়তদার ব্যবসায়ী সমিতি ও চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের মতবিনিময় সভায় প্রশাসক

0 0

আয়াজ আহমাদ চট্টগ্রাম- ১৭ অক্টোবর ২০২০ ইংরেজী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, দোকানদার ও ব্যবসায়ীদের সহযোগিতায় রিয়াজউদ্দিন বাজার ও এর আশপাশ এলাকাকে আবর্জনামুক্ত এলাকায় পরিণত করা হবে। এ বাজার একটি ঐতিহ্যবাহী বাজার। এই বাজারের ঐতিহ্য ধরে রাখতে গেলে বাজারসহ এলাকাকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। তাহলে বাজারসহ এলাকার চিত্র পাল্টে যাবে।

তিনি আজ বিকেলে চৈতন্য গলি রিয়াজউদ্দিন বাজার আড়তদার ব্যবসায়ী কল্যাণ সমিতির কার্যালয়ে আড়তদার ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, বাজারের নিত্যদিনের আবর্জনা যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট ব্যাগে রাখতে হবে। এজন্য চসিকের পাশে থেকে প্রত্যেক দোকানদার ও আড়তদারদের ৪টি করে ব্যাগ দেয়া হচ্ছে। আপনারা এ ব্যাগে সমস্ত ময়লা-আবর্জনা রাখবেন, নির্দিষ্ট সময়ে কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত পরিচ্ছন্ন সেবকরা এসে ময়লা ভর্তি ব্যাগ সংগ্রহ করে নিয়ে যাবে।

তিনি বলেন, কোন ধরনের আবর্জনা রিয়াজউদ্দিন বাজারের অভ্যন্তরে বা বাহিরে কেউ ফেলতে পারবে না। দোকানদার ও ব্যবসায়ী সমাজ আন্তরিক হলে নগরীর আপামর জনগন উপকৃত হবে। তিনি রিয়াজউদ্দিন বাজারকে পরিস্কার পরিচ্ছন্নতার দিক থেকে মডেল বাজার হিসেবে রূপান্তরিত করে এর সুনাম সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়ার আহবান জানান। সমিতির দাবী-দাওয়া অনুযায়ী এলাবাসীর চলাফেরা সুবিধার্থে চৈতন্য গলি ও রিয়াজউদ্দিন বাজার গলির রাস্তাগুলো সংস্কারের এবং একই সাথে পর্যাপ্ত লাইটিং এর ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের তক্ষনিক নির্দেশ দেন।

তিনি পাবলিক টয়লেটসহ অন্যান্য যেসব দাবী-দাওয়া সমিতির পাশে থেকে দেয়া হয়েছে তা বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। সমিতির সভাপতি মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজনীতিক জামশেদুল আলম চৌধুরী, সাবেক কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু,

কাউন্সিলর প্রার্থী আবদুস সালাম মাসুম, সংরক্ষিত সাবেক ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ। এতে উপস্থিত ছিলেন প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, মো. ইদ্রিস, চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কান্তি দাশ,

নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম, ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে মো. ফারুক শিবলী, রাজু আহমেদ, আজগর হোসেন, আব্বাস হোসেন, সাইফুল আলম, আবু তৈয়ব আবু।

NO COMMENTS

Leave a Reply