Home চট্টগ্রাম চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়

চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়

0 0

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন ফল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ফল হচ্ছে আল্লাহতায়ালার শ্রেষ্ঠ নিয়ামত। পৃথিবীতে অনেক ব্যবসা রয়েছে তৎমধ্যে ফল ব্যবসা হচ্ছে অন্যতম ব্যবসা। এই নিয়ামতের ব্যবসায় কোন রকম ভেজাল বা ফরমালিন মেশানো হলে তার জন্য আল্লাহর কাছে জবাব দিতে হবে।

তিনি বলেন, আমার অনুরোধ আপনারা কেউই ফলের মধ্যে ভেজাল কিছু মেশাবেন না। হালাল রোজগারে বরকত বেশি। তিনি আজ বিকেলে ষ্টেশন রোডস্থ চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির কার্যালয়ে চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি ফলমন্ডির ব্যবসায়ীদের প্রশংসা করে বলেন, আপনারা দোকানের ময়লা-আবর্জনা নির্দিষ্ট জায়গায় ফেলে ফলমন্ডিকে পরিস্কার-পরিচ্ছন রেখেছেন। এজন্য আপনাদের ধন্যবাদ জানাই। তিনি বলেন, রিয়াজউদ্দিন বাজারে প্রত্যেক দোকানদারকে ৪টি করে ব্যাগ প্রদান করেছি অনুরূপ ভাবে আপনাদের প্রত্যেক দোকানদারকেও এ ব্যাগ দিয়ে যাচ্ছি।

আপনারা এ ব্যাগে ময়লা-আবর্জনা গুলো রাখবেন আমাদের সেবকরা এসে তা সংগ্রহ করে আপনাদের ব্যাগ ফিরেয়ে দেবে। কোন অবস্থায় খোলা জায়গায় ময়লা ফেলা যাবে না। এর ব্যতিক্রম হলে তার বিরুদ্ধে কঠোর শাস্তি এবং ভ্রাম্যমান আদালতের মধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনাদের সহযোগিতা পেলে এ বাজারকেও মডেল বাজারে রূপান্তরিত করবো যাতে সারা বাংলাদেশে এ বাজারের সুনাম আরো উত্তরোত্তর বৃদ্ধি হয়। যে সকল ব্যবসায়ী এখনো পর্যন্ত নতুন ট্রেড লাইসেন্স গ্রহণ করেননি এবং লাইসেন্স নবায়ন করেননি তাদের দ্রুত ট্রেড লাইসেন্স করার অনুরোধ জানান প্রশাসক।

ফলমন্ডি ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মো. আবদুল মালেক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর প্রার্থী আবদুস সালাম মাসুম, সংরক্ষিত সাবেক ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, সমিতির সহ সভাপতি হাজী আবদুল মালেক, সাধারণ সম্পাদক হাজী আলমগীর।

এতে উপস্থিত ছিলেন প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, হাজী জাগির হোসেন, মো. আলমগীর, মো. মিজানুর রহমান, হাজী তোকর আলী, হাজী আবদুল নুর বাবুল ও মোহাম্মদ ইয়াছিন।

NO COMMENTS

Leave a Reply