Home চট্টগ্রাম চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মানববন্ধন।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মানববন্ধন।

নিজস্ব প্রতিবেদক ঃসাম্প্রতিক সময়ের জঘন্যতম ঘটনা দেশব্যাপী ধর্ষন, নারী নির্যাতন ও এসকল ঘটনার সাথে জড়িত সকল দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি – সাধারন সম্পাদক এর নির্দেশনা অনুযায়ী ‘মানববন্ধন ও আলোক প্রজ্জলন’ কর্মসূচী করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। বুধবার চট্টগ্রাম প্রেসক্লাব এর সামনে উক্ত কর্মসূচিতে নগরীর বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে মিছিল নিয়ে যোগ দেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-সম্পাদক রাশেদুল আলম চৌধুরী সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের সহ-সম্পাদক অরভীন সাকিব ইভান এর সঞ্চালনায় মানববন্ধন ও আলোক প্রজ্জলন অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ন- সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল, উপ-সম্পাদক ইমরান আলী মাসুদ, নাছির উদ্দিন কুতুবি, সহ-সম্পাদক সাব্বির সাদিক, ওসমান গনি, সদস্য তানজীরুল হক, ফাহাদ হাসান আনিছ, নেওয়াজ খান, জালাল আহাম্মেদ রানা, ইফতেখার শায়ান প্রমূখ।

কর্মসূচিতে বক্তারা, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাসপুর ইউনিয়নে শ্লীলতাহানি, ধর্ষনচেস্টা ও নির্যাতন, লক্ষীপুরের রামগতিতে বিধবা নারী কে গনধর্ষন, জেলার চরফ্যাশনে গৃহবধুকে ধর্ষন, গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্কুল ছাত্রী কে ধর্ষন, কুস্টিয়ার মিরপুরে মাদ্রাসার শিক্ষার্থী ধর্ষন,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষন, সিলেটের এমসি কলেজ, খাগড়াছড়ি ও সাভারে সহ বিগত সময়ে সারাদেশের সকল ধর্ষন ও নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদ জানিয়ে, নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং সারাদেশে এসকল ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বাংলাদেশ স্বাধীনতার সূবর্ন জয়ন্তী পালনের প্রস্তুতি নিচ্ছে। অথচ আজও এই সমাজের কিছু মানুষরুপী হায়েনার কাছে এদেশের নারী শিশুরা আজও নিরাপদ নয়। নারীদের অবাধ বিচরনে নেই কোন স্বাধীনতা। নারীদের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে।

স্বাধীন বাংলাদেশের পুরুষের সমানভাবে নারী সমাজের নিরাপত্তা ও স্বাধীনতা নিশ্চিত করতে হবে। সাম্প্রতিক সময়ের এই ঘটনা গুলোর দৃষ্টান্তমূলক শাস্তি না হলে, ভবিষ্যতে নারী সমাজের নিরাপত্তা ও স্বাধীনতা হুমকির মুখে পড়বে।

তাই, অনতিবিলম্বে সকল ঘটনাসমূহের বিচারকার্য শেষ করে, দোষীদের সর্বোচ্চ বিচার কার্যকর করতে হবে

NO COMMENTS

Leave a Reply