Home চট্টগ্রাম বাদুরতলা সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন কালে প্রশাসক মানসম্পন্ন ও টেকসই কাজের মধ্য...

বাদুরতলা সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন কালে প্রশাসক মানসম্পন্ন ও টেকসই কাজের মধ্য দিয়েই কর্পোরেশনের উন্নয়ন প্রকল্পসমূহ এগিয়ে নিতে হবে।

0 0

সিটিজি ট্রিবিউন আয়াজ আহমাদ:চট্টগ্রাম- ৩ অক্টোবর ২০২০ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম বলেছেন, নগরীর সড়ক যোগাযোগ সহ বিভিন্ন উন্নয়ন অবকাঠামো নির্মাণ,সংস্কার ও রক্ষণাবেক্ষণ কর্ম-পরিকল্পনা প্রকল্প বাস্তবায়নের গতি উদ্ভুত পরিস্থিতিগত কারণে ক্ষেত্র বিশেষে শ্লথ হলেও গুরুত্ব বিবেচনায় অগ্রাধিকার ভিত্তিতে এগুলোর কাজ সম্পন্ন করা হবে।তিনি আজ সন্ধ্যায় বাদুরতলা রোডের চলমান উন্নয়ন কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন দ্রুততম সময়ের মধ্যে জনগুরুত্বপূর্ণ কাজগুলোর কাজের মান ও স্থায়িত্ব ক্ষমতায় কোন রকমের ত্রæটি যাতে না থাকে সেজন্য তিনি সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারদের সতর্ক করে দিয়ে বলেন, সময়ের কাজ সময়ে শেষ না হলে জনগণের দূর্ভোগ বাড়ে এবং প্রকল্পের অর্থেরও অপচয় হয়। এজন্য বিরূপ আবহাওয়াজনিত কারণে কাজের মান যাতে নষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। মানসম্পন্ন ও টেকসই কাজ বুঝিয়ে দিতে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের শাস্তি পেতে হবে এবং নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

তিনি নগরবাসীকে আশ্বস্থ করে বলেন, করোনাকালে বিরূপ পরিস্থিতি সীমাবদ্ধতা ও আর্থিক সংকটের মধ্যেও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কোন কর্মপরিকল্পনাই থেমে থাকছে না। উল্লেখ্য জাইকার অর্থয়নে এই কাজে চসিক প্রশাসক দায়িত্ব নেয়ার পর তার একান্ত প্রচেষ্টায় আগামীকাল বড় গ্যারেজ থেকে পুলিশ বক্স পর্যন্ত পিচ ঢালাই সম্পন্য হবে বলে ঠিকাদার প্রতিষ্ঠান ডি.এইচ ইঞ্জিনিয়ারিং এর স্বত্বাধীকারি ইঞ্জিনিয়ার সায়েম রিজভী জানিয়েছেন।

এই কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ হতে যাওয়ায় এলাকাসী প্রশাসককে আন্তরিক ধন্যবাদ জানান। পরিদর্শনকালে জাইকার প্রকৌশলী নাসির উদ্দিন, চসিক সহকারী প্রকৌশলী মোঃ মহিউদ্দিন, উপ সহকারী প্রকৌশলী মেজবাহ উল হক, সাকিল সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

NO COMMENTS

Leave a Reply