Home চট্টগ্রাম কক্সবাজার বদর মোকাম জামে মসজিদের বিরুদ্ধে অপপ্রচার : প্রয়োজনে আইনী ব্যবস্থা

কক্সবাজার বদর মোকাম জামে মসজিদের বিরুদ্ধে অপপ্রচার : প্রয়োজনে আইনী ব্যবস্থা

0 0

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের প্রাচীনতম ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদসহ মসজিদ কমিটির কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অনলাইন পোর্টাল এবং বিভিন্ন পত্রিকায় ,বিভ্রান্তিকর মিথ্যা কুুুরুচিপূর্ণ ষড়যন্ত্রমূূূলক সংবাদ প্রকাশের প্রতিবাদ বদর মোকাম সমাজ কমিটির পক্ষ থেকে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ সেপ্টেম্বর) এশারের নামাজের পর সমাজ কমিটির নিজস্ব কার্যালয়ে বদর মোকাম সমাাজ কমিটির সহ- সভাপতি রেজাউল কমিটির সভাপতিত্বে অনুুুষ্ঠিত হয়।
তারা বলেন, বদর মোকাম মসজিদ পরিচালনায় বর্তমান কমিটি যোগ্যতার সাথে কাজ করছে। অল্প সময়ে মসজিদের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। দূর দূরান্ত থেকে মুসল্লীরা নামাজ পড়তে বদর মোকাম ছুটে আসেন।আগের কমিটির পরিচালিত মসজিদের অভ্যন্তরিন এবং বাহ্যিক চিত্র এবং বর্তমান কমিটির পরিচালিত মসজিদের উন্নয়নের দৃশ্যমান পরিলক্ষিত হয়েছে। কিন্তু কতিপয় মহল মসজিদের উন্নয়ন চিত্র এবং ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদের সুনাম ক্ষুন্ন করতে উঠে পড়ে লেগেছে।
উপদেষ্টার বক্তৃতায় রফিকুল হুদা চৌধুরী বলেন, কতিপয় মহল বদর মোকাম মসজিদের উন্নয়নকার্যে ইর্শ্বান্নিত হয়ে অপপ্রচারসহ ষড়যন্ত্রে লিপ্ত হয়ে মিথ্যা তথ্য সরবরাহ করছে। আমরা কমিটির সর্বসম্মতিক্রমে বদরমোকাম কমপ্লেক্স সহ আরো উন্নয়ন কার্যক্রমের প্রস্তাবনা শীঘ্রই পেশ করবো। তাই সাংবাদিক ভাইদের অনুরোধ করবো যাচাইবাছাই পূর্বক সঠিক তথ্যে নিউজ সরবরাহ করে যাতে বদর মোকামের উন্নয়নের গতি বৃদ্ধি ও সম্প্রসারিত হয়।
সমাজ কমিটির সহ- সভাপতি রেজাউল করিম সভাপতির বক্তৃতায় বলেন, মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকসহ কমিটির কয়েকজনের নামে সংবাদটি সম্পূর্ণ বিভ্রান্তিকর এবং অবাস্তব । তিনি বলেন, আল্লাহর ঘরের বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের পরিণতি ভাল হবে না।সঠিক সত্য যাচাই না করে আল্লাহর ঘর ও আল্লাহর ঘরের পরিচালনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে এমন সংবাদ কোনোভাবেই কাম্য নয়। তিনিই আরো বলেন, স্বাধীন বাাংলাদেশে উদ্দেশ্য প্রণোদিতভাবে কারো ব্যক্তিগত জীবনে আঘাত করে সংবাদ পরিবেশন করলে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার বিধান রয়েছে। প্রয়োজনে এদের চক্র চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে কাউকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান। মসজিদের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য কিছু লোককে দায়ী করে তিনি বলেন, মসজিদের ধারাবাহিক উন্নতি সহ্য করতে না পেরে ষড়যন্ত্রকারীরা এসব অপপ্রচার চালাচ্ছে। মসজিদ কমিটির সাথে সংশ্লিষ্ট নয় এমন ব্যক্তিরা সাংবাদিকদের বিভ্রান্তিকর তথ্য সরবরাহ করেছে। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে তাদের মুখোশ উম্মোচন করা হবে।

সমাজ কমিটির অর্থ সম্পাদক এ কে রাসেল চৌধুরীর সঞ্চালনায় প্রতিবাদে উপস্থিত ছিলেন
সমাজ কমিটির উপদেষ্টা
আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী, এডভোকেট সৈয়দ আহমদ এবং ডাক্তার জিএম কাদেরী, সহসভাপতি সমশের মইন, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান সাউদ, সাংগঠনিক সম্পাদক আবু আদনান সাউদ, যুগ্ম সম্পাদক রকিবুস সত্তার, অর্থ সম্পাদক একে রাসেল চৌধুরী, দপ্তর সম্পাদক, আব্দুল আল মুকিত চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক মৌলানা কুতুব উদ্দিন, মোমেন মুহাম্মদ শামসুল হুদা, সদস্যদের মধ্যে কফিল উদ্দিন, মিজানুর রহমান, আব্দুল কায়েম জুয়েল, এসএম জসিম উদ্দিন, মাহমুদুল হক মনু, আব্দুল্লাহ আল মামুন সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
সমাজ কমিটির প্রতিবাদ সভায় সমাজ ও মসজিদ কমিটির সকলের সুস্থতা ও অপপ্রচার ষড়যন্ত্র থেকে মুক্তি পরিত্রাণ পেতে ষড়যন্ত্রকারীদের হেদায়েত ও দোয়া কামনা করে মোনাজাত করা হয়।মোনাজাত পরিচালনা করেন বদরমোকাম সমাজ কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মৌলানা কুতুবউদ্দিন।

NO COMMENTS

Leave a Reply