প্রাত:ভ্রমণকারীরা প্রতি শুক্রবার সকালে বিণামূল্যে স্বাস্থ্য পরীক্ষা পাবে-সুজন

    0 0

    সিটিজি ট্রিবিউন আলাউদ্দীনঃ-চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, নগরবাসীদের স্বাস্থ্য সচেতন করতে নিয়মিত হেলথ চেক আপ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

    প্রতি শুক্রবার সকালে ডিসি হিলে যারা প্রাত:ভ্রমণ করতে আসেন সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে তাদের রক্তের শর্করার পরিমান,রক্তচাপ চেক আপসহ ডেঙ্গু ও চিকনগুনিয়া এবং করোনা সম্পর্কে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে। এছাড়া নগরীর প্রত্যেক ওয়ার্ডে বিনামূল্যে এসব স্বাস্থ্যসেবা প্রদান করা হবে। তিনি আজ সকালে নগরীর ডিসি হিলে বিনামূল্যে এই স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধনকালে একথা বলেন। প্রশাসক ডিসি হিলের আশেপাশে ঘুরে দেখেন এবং প্রাতঃভ্রমণে আসা নগরবাসীর সাথে বিভিন্ন বিষয়ে আলাপ আলোচনা করেন এবং তাঁদের উদ্দেশ্যে বলেন, এই ডিসি হিলের ওয়ার্কওয়েটি সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এম.পি, দৃষ্টি নন্দনভাবে সাজিয়েছেন। এর পরিবেশ রক্ষায় আপনাদেরকেও উদ্যোগী ভুমিকা রাখতে হবে। কারণ এটি আপনারাই ব্যবহার করছেন। আমি লক্ষ্য করেছি এখানে বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী বাদাম,চটপটিওয়ালা তাদের ব্যবহৃত বিভন্ন ময়লা ফেলে পরিবেশ নষ্ট করছে- যা কাম্য নয়। আপনারা ডিসি হিলের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সকলকে উৎসাহিত করবেন। চসিক সপ্তাহে ২দিন এর পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করবেন। এসময় প্রশাসক ডিসি হিলের অবস্থিত বসার স্থানগুলোতে জমে শ্যাওলাগুলো অতি শিঘ্রই পরিস্কার করার জন্য পরিচ্ছন্ন বিভাগকে নির্দেশনা দেন।

     

    এই সময় উপস্থিত চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, বিশিষ্ঠ রাজননৈতিক নেতা জামশেদ আলম চৌধুরী, তত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব কন্তি দাশ, ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. জুয়েল মহাজন, ডা. মোহাম্মদ ইস্কান্দর আলী, ডা. মোহাম্মদ আবিন ইবনে তাাহের, ডা. সুদীপ কুমার চৌধুরী, ডা. মো. ওমর আলী, মো. শাহদে আলী চৌধূরীসহ উপস্থিত ছিলেন।

    এসময় প্রাত:ভ্রমনে আসা নাগরিকগণ এমন উদ্যোগের জন্য প্রশাসককে ধন্যবাদ জানান জানিয়ে বলেন, এর আগে এমন একটা বিষয় নিয়ে এভাবে কেউ ভাবেনি। এটি একটি ইউনিক চিন্তাভাবনা ও সময়োপযুগী। এরকম উদ্যেগের ফলে নগরসেবায় পরিবর্তন আসবে বলে তারা মনে করেন।

    NO COMMENTS

    Leave a Reply