Home রংপুর জলঢাকায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে সাংবাদিকদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত

জলঢাকায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে সাংবাদিকদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত

0 0

আবেদ আলী স্টাফ রিপোর্টারঃনীলফামারীর জলঢাকায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে স্থানীয় সাংবাদিকদের নিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত প্রতি উপজেলা হতে বছরে গড়ে এক হাজার দক্ষ যুব ও যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজন ও প্রবাসী কল্যাণ এবং বৈদেশিক কর্মসংস্থান মন্রালয়ের সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী – ৩ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল।
এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন,
উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম পাশা এলিচ,
মহিলা ভাইসচেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব অধ্যাপক মমিনুল ইসলাম মঞ্জু, উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর অধ্যক্ষ জিয়াউর রহমান, প্রশিক্ষণ ইনচার্জ মাজেদুর রহমান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহবুবর রহমান মনি ও পৌরসভার সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু ও ইন্সপেক্টর নুর হাসান প্রমুখ।
পরে এক সংবাদ ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত প্রতি উপজেলা হতে বছরে এক হাজার দক্ষ যুব ও যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের জন্য পাঠানো হবে। তাদের যেন নিরাপদ অভিবাসন নিশ্চিত হয় সে লক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

NO COMMENTS

Leave a Reply