Home চট্টগ্রাম বাকলিয়ায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

বাকলিয়ায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

0 0

ডেস্ক রিপোর্ট :হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী সফল করার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্ববানে এবং শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ,

কেন্দ্রিয় কমিটির নির্দেশে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, চট্টগ্রাম মহানগর শাখা চট্টগ্রাম মহানগরস্থ বিভিন্ন ওয়ার্ডে মাসব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচী পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, বাকলিয়া থানা ও এর অন্তর্গত ১৭, ১৮, ১৯ ও ৩৫(আংশিক) নং ওয়ার্ডের নেতাকর্মীদের মাঝে চারা গাছ সরবরাহ ও উমুক্ত জায়গায় বৃক্ষরোপন কার্যক্রম পরিচালনা করা হয়েছে গত শুক্রবার (১১ সেপ্টেম্বর) ।

“শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ” চট্টগ্রাম এর সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের অভির সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ” শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ “চট্টগ্রাম এর সভাপতি আব্দুল্লাহ আল মামুন নিশাত ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বেসরকারি কারাপরিদর্শক, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর , বিশিষ্ট সমাজসেবক লায়ন আসাদুর রহমান, সমাজসেবক মোঃ পারভেজ, সমাজসেবক আশিকুর রহমান প্রমূখ ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন নিশাত বলেন ” গণতন্ত্রের মানস কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে দুর্বার গতিতে ।

প্রধানমন্ত্রীর আহবানে এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশে এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ চট্টগ্রামের নেতৃবৃন্দ দের সার্বিক উদ্যোগ ও ব্যবস্থাপনায় চট্টগ্রামের প্রত্যেকটি ওয়ার্ডে বৃক্ষরোপণ কর্মসূচি এবং ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হবে ।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ” শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ” একাগ্রতার সাথে কাজ করে যাবে ।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক বেসরকারি কারা পরিদর্শক ও‌ আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান বলেন ” পরিবেশবান্ধব বৃক্ষরোপণ কর্মসূচি পালন করায় আমি ” শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ” চট্টগ্রাম এর নেতৃবৃন্দদের সাধুবাদ জানাচ্ছি । মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য সবাইকে নিরলস ভাবে কাজ করতে হবে ।

সভাপতির বক্তব্যে আব্দুল কাদের অভি বলেন ” বৃক্ষরোপণ, খেলাধুলাসহ যেকোনো সামাজিক ও মানবিক কর্মকাণ্ডে আমরা সবার পাশে থাকব ।

NO COMMENTS

Leave a Reply