Home আইন ও আদালত বিএনপির নেতা-কর্মীর জামিন বাতিলের নিন্দা জানালেন গিয়াস কাদের

বিএনপির নেতা-কর্মীর জামিন বাতিলের নিন্দা জানালেন গিয়াস কাদের

ডেস্ক রিপোর্ট:বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও রাউজান-রাঙ্গুনীয়ার সাবেক সাংসদ আলহাজ্ব গিয়াস উদ্দিন কাদের চৌধুরী চট্টগ্রাম বিএনপি নেতা-কর্মীদের গায়েবী মামলায় জামিন বাতিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন । এক বিবৃতিতে রাউজান- রাঙ্গুনীয়ার সাবেক সাংসদ গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেন, আইনের শাসন ও মানবাধিকার আজ ভূলুণ্ঠিত ।

জনগণের বাক স্বাধীনতা,গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার আজ প্রশ্নবিদ্ধ । তথাকথিত উন্নয়নের গণতন্ত্রের মোড়কে ইসলামী মূল্যবোধ ও বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী জনগণের উপর নির্যাতনের স্টীমরোলার চলছে ।

এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম বিএনপির নেতা-কর্মীদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করা হয়েছে । অবিলম্বে নেতা-কর্মীদের মুক্তি দিয়ে জনগণের বাক স্বাধীনতা, গণতান্ত্রিক, সাংবিধানিক ও মানবাধিকার ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান।

উল্লেখ্য আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে হাইকোর্টের জামিনে থাকা বায়েজিদ ও চান্দগাও থানার গায়েবী মামলায় আত্বসমর্পণ করে জামিন চাইলে আদালত ১৫ জনকে জামিন দেয়। ৩২ জনকে কারাগারে পাটিয়ে দেয়।
২৫ জনকে ১০ দিনের সময় দেন।

বায়েজিদ থানার ২৮ জন, চান্দগাও থানার ৪ জন মোট ৩২ জনের জামিন হয়নি। গ্রেফতারকৃত নেত্ববৃন্দের মধ্যে রয়েছেন বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, যুগ্ম সম্পাদক মোঃ আবসার উদ্দিন, ক্রীড়া সম্পাদক লিয়াকত আলী জসিম, জালালাবাদ ওয়ার্ড় বিএনপির সাধারন সম্পাদক মামুন আলম,

সহ সভাপতি নেজাম উদ্দিন সহ যুবদল -স্বেচ্ছাসেবক দলের ৩২ জন।

NO COMMENTS

Leave a Reply