Home অপরাধ জলঢাকায় জমি নিয়ে বিরোধ বাড়িতে অগ্নিসংযোগ : হামলায় আহত -১০

জলঢাকায় জমি নিয়ে বিরোধ বাড়িতে অগ্নিসংযোগ : হামলায় আহত -১০

স্টাফ রিপোর্টারঃনীলফামারীর জলঢাকায় জমি নিয়ে বিরোধের জের ধরে হামলা ও বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে।
আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে খোকনের অবস্থার অবনতি ঘটায় তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
জলঢাকা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে উপজেলার খুটামারা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড কিসামত বটতলার কুটিপাড়া নামক গ্রামে। জানা যায়, ওই এলাকার রেজাউল মাস্টার ও তার প্রতিবেশী দেলোয়ার হোসেন দুলু দু পরিবারের মধ্যে ভিটেমাটির ৬ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল।
এ নিয়ে বেশ কয়েকবার গ্রাম্য শালিস হয়। তাকে জমির রায় পাওয়ায় রেজাউল পরিবার ওই জমিতে ঘর নির্মাণ করতে গেলে প্রতিপক্ষরা দলবদ্ধ হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালিয়ে বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটায়।
প্রত্যক্ষদর্শী, সোহেল রানা, শাহীন আলম, নুর হক, জামিয়ার রহমান, নয়ন ও রাজা মিয়া বলেন, দুলুর পক্ষে সাজু, আরিফ ও মোজাহারুল সহ বেশ কয়েকজন দলবদ্ধ হয়ে রেজাউল মাস্টার ও তার ভাই খোকন এবং মাজেদার উপর অতর্কিত হামলা চালিয়ে তাদের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা চালায়।
এতে বেশকয়েকজন আহত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ বিষয়ে খুটামারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুজ্জামান জানায়,এদের জমি সংক্রান্ত বিষয়টি নিয়ে বেশ কয়েকবার মীমাংসার জন্য বসা হয়েছিল। পরবর্তী আবারও বসার সময় নির্ধারণ করা হলেও তার আগেই এ ঘটনা ঘটে।

তদন্তকারী কর্মকর্তা এস আই নিসার আলী জানায়, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। লিখিত অভিযোগ পেলে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জলঢাকা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের টিম লিডার আব্দুল কাদের জানান, ট্রিপল নাইন (৯৯৯) থেকে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিভাতে সক্ষম হয়েছি।

NO COMMENTS

Leave a Reply