Home ঢাকা নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে HRRS সহকারী পরিচালকের শোক

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে HRRS সহকারী পরিচালকের শোক

0 0

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি সহকারী পরিচালক মোঃ গিয়াস উদ্দীন।

শনিবার (৫ সেপ্টেম্বর) এক শোকবার্তায় মৃত মুসল্লিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন তিনি। পাশাপাশি দগ্ধ মুসল্লিদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

শোক বার্তায় সহকারী পরিচালক মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, শুক্রবার এশার নামাজ চলাকালে নারায়ণগঞ্জের পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। এমন দুর্ঘটনা এবং হতাহতের ঘটনা কোনভাবেই মেনে নেয়া যায় না।

তিনি বলেন বিস্ফোরণের প্রকৃত রহস্য উন্মোচনে তদন্ত কমিটি গঠন করতে হবে। তদন্তে কারো অবহেলা বা অনিয়মের প্রমাণ মিললে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়া হতাহতের পরিবারের সদস্যদের যৌক্তিক ক্ষতিপূরণ দেয়ার দাবীও জানান আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি সহকারী পরিচালক মোহাম্মদ গিয়াস উদ্দীন।পাশাপাশি দগ্ধ মুসল্লিদের সার্বিক চিকিৎসা সহায়তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনায় একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি সহকারী পরিচালক মোহাম্মদ গিয়াস উদ্দিন।

তিনি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান কারণ মাননীয় প্রধানমন্ত্রী অগ্নিদগ্ধ সবাইকে উন্নত চিকিৎসা ও সকল প্রকার সহযোগিতার নির্দেশ দিয়েছেন।

এর আগেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমকে উন্নত চিকিৎসার নির্দেশ দেন। উন্নত চিকিৎসার কারণে তিনি এখন আগের থেকে একটু উন্নতি পথে। কোন দুর্ঘটনা দেখলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বসে থাকতে পারেন না।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ, শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে চিকিৎসাধীন ৩৭ জনের মধ্যে শিশু ও মসজিদের মুয়াজ্জিনসহ এ পর্যন্ত ১২ জন মারা গেছেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে হাসপাতালের প্রধান সমন্বয়ক ডা. সামন্তলাল সেন গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। এসময় তিনি আরও জানান, বাকিরাও রয়েছেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

তিনি বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা দেয়ার নির্দেশনা দিয়েছেন। তিনি গভীর শোকও প্রকাশ করেছেন।

ডাক্তাররা জানিয়েছেন, সবারই অবস্থা সংকটাপন্ন, কমবেশি সবারই পুড়েছে শ্বাসনালী।

এদিকে, হাসপাতালে দগ্ধদের দেখতে এসে স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা জানিয়েছেন, সব কিছুই তদন্ত করে দেখা হবে। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

NO COMMENTS

Leave a Reply