Home রংপুর জলঢাকায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

জলঢাকায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

0 0

আবেদ আলী স্টাফ রিপোর্টারঃনীলফামারীর জলঢাকায় ২০২০ — ২১ অর্থ বছরে প্রণোদনা কর্মসুচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে মাসকালাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। এবারে উপজেলার ৪০ জন কৃষককে ১৫ কেজি সার ও ৫ কেজি মাসকালাই বীজ দেওয়া হয়।
এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসানের সভাপতিত্বে কৃষি উপকরণ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল, উপজেলা কৃষি অফিসার শাহ মোঃ মাহফুজুল হক, উপজেলা বন কর্মকর্তা এটিএম রেজাউল ইসলাম ও কৃষি সম্প্রসারন কর্মকর্তা মীর হাসান আল বান্না প্রমুখ। উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর বলেন, বর্তমান সরকার কৃষকের সারের চাহিদা পুরন করেছে।

করোনাকাীন সময়ও বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ অঞ্চলের প্রান্তিক কৃষকদের কথা ভেবে কৃষি প্রণোদনা দিচ্ছেন।এখন আর সারের জন্য আন্দোলন করতে হয়না, এছাড়াও স্বল্প সুদে কৃষি ঋণের ব্যবস্থা করেছে, কৃষি ব্যবস্থা সহজ করতে ভর্তুকি দিয়ে কৃষি যন্ত্রপাতি দিয়েছে। শেখ হাসিনা সরকার কৃষকের জন্য নিরলসভাবে কাজ করছে।

পরে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

NO COMMENTS

Leave a Reply