Home চট্টগ্রাম শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাওয়ায় বঙ্গবন্ধুর আদর্শ- আ জ ম নাছির...

শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাওয়ায় বঙ্গবন্ধুর আদর্শ- আ জ ম নাছির উদ্দীন

0 0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ১৫ আগষ্টের কালো রাত্রিতে ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধী শক্তি ইতিহাসে কলঙ্কময় অধ্যাযের সূচনা করে। এই ১৫ আগষ্ট বাঙালির কাছে শুধু শোক নয়।

শোককে শক্তিতে পরিণত করার দিনও বটে।বর্বর পাকিস্তানি শাসক গোষ্ঠী দীর্ঘ ২৪টি বছরের শাসনামলে বাঙালির শৌর্য,সম্পদ,ঐতিহ্য,ইতিহাস ধংসের খেলায় মেতে উঠেছিল। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো স্বপ্ন বাস্তবায়নে বীর বাঙালি কখনো কাঙ্খিত লক্ষ্য থেকে পিছু হটে নি। পাকিস্তানির আঘাত,শোষণ,নিপীড়ণকে এগিয়ে চলার অদম্য উৎসাহ হিসেবে গ্রহন করেছিলেন এই মহামানব।

আঘাত থেকেই প্রতিরোধের শক্তি সঞ্চার করেছেন তিনি। শোষিতের কষ্ট থেকেই শাসনের মন্ত্র পেয়েছিলেন তিনি। শোকে কখনো তিনি কাতর হননি, শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাওয়ায় ছিল বঙ্গবন্ধুর আদর্শ। আমাদেরকে জাতির জনকের সেই বজ্রকঠিন আদর্শ বুকে ধারণ করতে হবে।

আজ ২৪ আগষ্ট সোমবার জাতীয় শোক দিবস উপলক্ষে গোলাপের দোকান মোড়স্থ একটি কমিউনিটি সেন্টারে ৫নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বাঙালির ইতিহাস ত্যাগের ইতিহাস। বাঙালির গল্প নিজেকে বিলিয়ে দেয়ার গল্প। একের পর এক শাসক গোষ্ঠীরা বাঙালিকে শোষণ,নিপীড়ন করেছে। কিন্তু বাঙালিকে কখনো দমিয়ে রাখতে পারেনি। আঘাতে আঘাতে জর্জরিত হয়েও বীর বাঙালি বার বার এগিয়ে গেছে তার স্বপ্ন বাস্তবায়নের দিকে।

মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন- কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী,নগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ,

সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন, খালেদ হোসেন খান মাসুক,সদস্য আনোয়ার মির্জা,ইমতিয়াজ উদ্দিন চৌধুরী,মো. ফারুক প্রমুখ। এসময় ওয়ার্ড,থানা,ইউনিট আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

NO COMMENTS

Leave a Reply