Home চট্টগ্রাম চট্টগ্রাম পাহাড়তলী বাজার সড়কের বেহালদশা ক্রেতা- বিক্রেতার চরম ভোগান্তি

চট্টগ্রাম পাহাড়তলী বাজার সড়কের বেহালদশা ক্রেতা- বিক্রেতার চরম ভোগান্তি

0 0

কামাল পারভেজ ঃ চট্টগ্রাম পাহাড়তলী পাইকারি চাল বাজার খ্যাত সড়ক গুলোর বেহাল দশা। গত ৬ মাসের অধিক সময় ধরে ক্রেতা ও বিক্রেতার চরম ভোগান্তির শেষ নেই বলে স্হানীয় ব্যাবসায়ীদের অভিযোগ। এই পাহাড়তলী রেলওয়ে বাজারটি হচ্ছে চট্টগ্রামের পাইকারি চাল বাজার হিসেবে ব্যপক পরিচিত। পার্শ্ববর্তী চার জেলা কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলার ব্যাবসায়ীরাও এ বাজার থেকে চাল সরবরাহ করে থাকে।

প্রতিনিয়ত কয়েক লক্ষাধিক ক্রেত- বিক্রেতার সমাগম ঘটে। গুরুত্বপূর্ণ বাজারটির যেনো কোনো অবিভাবক নেই।হাটু সমান পানি আর কাঁদা মাটিতে বাজারের এখন নিত্যই সঙ্গী। প্রতিদিন ঘটছে দূর্ঘটনা। খুচরা বাজারের জন্য আসা ক্রেতা অনেক মহিলা পুরুষরা সড়কের খানা খন্দে পরে ডাক্তারের সরনাপর্ন হয়েছে বলে ব্যাবসায়ীদের অভিযোগ।

গুরুত্বপূর্ণ বাজারটি সড়কের এই বেহাল দশা দেখলে মনে হয়না যে এখানে বাজার আছে মনে হবে পুরনো পুকুর ছিলো। ভোগপণ্যের লোট আনলোট পরিবহন গুলো বাজারের ভিতরে প্রবেশ অনিহা প্রকাশ করে আধকিলোমিটার দূরে থাকে এতে ক্রেতা ও বিক্রেতাদের অধিক ব্যয় বহন করতে হচ্ছে। নাম প্রকাশের অনিচ্ছুক কয়েকজন ব্যাবসায়ী বলেন বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির বর্তমান আহ্বায়ক হলেন সিটি কর্পোরেশন ১২ নং সরািপাড়া ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর কিন্তু তার সদিচ্ছার কারণেই আজ বাজারের এই দূরাবস্থা।

এ বিষয়ে বাজার আহ্বায়ক ও ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাবের আহমেদ’র কাছে মুঠোফোনে জানতে চাইলে বলেন দুই পাশে নালার কাজ চলছে তাই একটু সমস্যা হচ্ছে আমি চেষ্টা করবো ২/৩ দিনের মধ্যে সমাধান করার জন্য।

NO COMMENTS

Leave a Reply