Home চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

সম্মিলিত হকার্স ফেডারেশনের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

0 0

চট্টগ্রাম, ১৬ আগষ্ট চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু হকার শ্রমিকের অধিকার আদায়ে সংগ্রাম করেছেন। বাঙালির রাখাল রাজা এই মানুষটির জন্ম না হলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হতো না।

আজ ১৬ আগস্ট রবিবার আগ্রাবাদ সিংগাপুর ব্যাংকক মার্কেট সংলগ্ন চত্বরে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে ও চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশন ডবলমুরিং আঞ্চলিক থানা বেসিক ইউনিয়নের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, হকার্স ভাইয়েরা যাতে নিরাপদে ফুটপাতে ব্যবসা করতে পারে সেজন্য চসিক প্রশাসক এবং সংশ্লিষ্ট প্রশাসনের সাথে আলোচনা করব। শ্রমিকের অধিকার আদায়ের জন্য জাতির জনক আজীবন লড়াই সংগ্রাম করে গেছেন।

জাতির জনকের অপূর্ণ স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক, কৃষকসহ আপামর মেহনতী মানুষকে সাথে নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়ন অগ্রগতির রোল মডেল। সরকারের এই ঈর্ষনীয় সফলতায় প্রতিকূলতা সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে বিএনপি নামক একটি দল। বিএনপি নেত্রী খালেদা জিয়াকে তার স্বামী মেজর জিয়া প্রত্যাখ্যান করেছিলেন। কিন্তু মহাসাগরের মত উদার হৃদয়ের মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই নিজে খালেদা জিয়াকে তার স্বামীর হাতে তুলে দেন।

কিন্তু সেই খালেদা জিয়াই জাতির জনকের শাহাদাত বার্ষিকী দিবসে নিজের বানানো জন্মদিন পালন করেন। আমার জানা মতে খালেদা জিয়া এই পর্যন্ত চারটি জন্মতারিখ বানিয়েছেন। যে ব্যক্তি কেবলমাত্র রাজনৈতিক স্বার্থ সিদ্ধির জন্য নিজের জন্ম তারিখ পরিবর্তন করতে পারেন, তার রাজনৈতিক সামাজিক ব্যক্তিত্ব নিয়ে জাতি আজ প্রশ্ন তুলেছে।

ডবলমুরিং আঞ্চলিক থানা বেসিক ইউনিয়নের সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্ব ও হকার্স ফেডারেশন নেতা মো দেলোয়ার,মো বাচ্চুর সঞ্চালনায় আলোচনা সভায় কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি শফর আলী, পাহাড়তলী আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি শফি বাঙালি, বেসিক সমন্বয় আঞ্চলিক কমিটি মহানগর শাখার আহবায়ক মো ইয়াকুব, সদস্য সচিব মিরন হোসেন মিলন, সম্মিলিত হকার্স ফেডারেশন সাধারণ সম্পাদক শাহ আলম ভুঁইয়া, সম্মিলিত হকার্স ফেডারেশন সহসভাপতি নুরুল আমিন মিয়া, মহানগর শ্রমিক লীগের সহসভাপতি কামাল উদ্দিন চৌধুরী ,

সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সভাপতি মো আলমগীর, চট্টগ্রাম হকার্স লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ রনি, শ্রমিক নেতা মো নজরুল ইসলাম খোকন, মো ওসমান, জাহাঙ্গীর আলম, মো ইসহাক, মো মহিউদ্দিন, মো দিদার, মো জসিম উদ্দিন রানা, মো লিংকন,হারুনুর রশিদ, মো জাহাঙ্গীর আলম, মো জসিম উদ্দিন সিকদার, মো আনোয়ার হোসেন, মো আলী, মো ইয়াকুব প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা চট্টগ্রাম স্টেশন রোডের একাংশে ও আগ্রাবাদ বাদামতলী সোনালী ব্যাংকের সামনে থেকে উচ্ছেদকৃত হকারদেরকে অবিলম্বে স্ব স্ব অবস্থানে ব্যবসা করার সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহবান জানান।

NO COMMENTS

Leave a Reply