Home চট্টগ্রাম মানবতার কল্যাণে পাহাড়তলী থানার ওসি মোঃ মাইনুর রহমান

মানবতার কল্যাণে পাহাড়তলী থানার ওসি মোঃ মাইনুর রহমান

0 0

শহিদুল ইসলাম:করোনা কালীন সময়ে সংক্রমণ রোধে এবং জনগণের সুবিধার্থে সিএমপির ( চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ) আওতাধীন পাহাড়তলী থানার ওসি মোঃ মাইনুর রহমান ” সবুজ সেবা ” নামকএক অভিনব উদ্যোগ গ্রহণ করেছেন । আর তার এই উদ্যোগে বিপুলভাবে সাড়া দিয়েছে পাহাড়তলী থানার অন্তর্গত এলাকাসমূহের জনসাধারণ।

এছাড়াও পাহাড়তলী থানার ওসির নেতৃত্বে থানার চৌকস কর্মকর্তা বৃন্দ সন্ত্রাস দমনে বিশেষ ভূমিকা পালন করে। এলাকার জনগণের মনে জনতার বন্ধু হিসাবে নিজেদের ফুঁটিয়ে তুলতে সফল হয়েছে। করোনার ক্লান্তিময় সময় নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে সেবা দিয়ে যাচ্ছে পাহাড়তলী থানা পুলিশ।

এ বিষয়ে পাহাড়তলী থানার এসআই মনির হোসেন বলেন আমরা আমাদের দায়িত্ব পালনে সবসময়ই চেষ্টা করে আসছি সঠিকভাবে দায়িত্ব পালন করতে। তিনি আরো বলেন পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ মহোদয় করুণা ক্লান্তিময় জীবনের ঝুঁকি নিয়ে যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করে আসছে আমরা সে দায়িত্ব পালন করে জনগণের সেবা করে যাচ্ছি।

সুখে দুঃখে জনগণের পাশেই থাকার অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে পাহাড়তলী থানা, গ্রহণ করছে জনগণের সুবিধার জন্য বিভিন্ন উদ্যোগ আর সেই উদ্যোগকে সফল করার জন্য পাহাড়তলী থানার পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

পাহাড়তলী থানার এমন উদ্যোগে এলাকার জনগণ বলেন পাহাড়তলী থানা পুলিশ আমাদের সেবক ও অভিভাবক আমরা সুখে দুখে সব সময় কাছে পেয়েছি থানার অফিসার ইনচার্জ জনতার সেবক বলে উপাধি দিয়েছেন। করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার অন্যতম স্বাস্থ্য বিধি হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখা ।

সামাজিক দূরত্ব বজায় রাখার স্বাস্থ্যবিধি সম্পর্কে জনসাধারণ কিছুটা সচেতন থাকলে ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করার ক্ষেত্রে অর্থাৎ বাজারে সেই দূরত্ব কিছুতেই মানতে চাই না জনসাধারণ ।

বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করার ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতা সবাই যেন মিলেমিশে একাকার হয়ে যায় । ফলে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির ব্যাপক আশঙ্কা রয়েই যায় । এই প্রেক্ষিতে সংক্রমণ রোধে পাহাড়তলী থানার ওসি মাইনুর রহমান এক অভিনব উদ্যোগ গ্রহণ করেছেন । তিনি অনলাইন ভিত্তিক ” সংযোগ ইউ ” নামক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রির একটি প্রতিষ্ঠানের সাথে পাহাড়তলী থানার মাধ্যমে থানার অন্তগত এলাকা সমূহের জনসাধারণের বাসায় সুলভ মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সম্পূর্ণ সার্ভিস চার্জ মুক্ত পৌঁছানোর ব্যবস্থা করেছেন। আর এই সেবার নাম দেয়া হয়েছে ” সবুজ সেবা” ।

NO COMMENTS

Leave a Reply