Home সারাদেশ মহানন্দা নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমান আদালতে জরিমানা।

মহানন্দা নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমান আদালতে জরিমানা।

0 0

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহানন্দা নদী দেবীনগর তরপার ঘাটে বাঁধ বাধার নামে অবৈধভাবে বালু উত্তোলন করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অত্র এলাকায় অভিযান চালাই জেলা প্রশাসন।

(১৪ আগষ্ট) শুক্রবার বেলা ১১টায় সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের তরপার ঘাটে জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি)মোঃ আনিসুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম নেতৃত্বে পুলিশ ও আনসার ব্যাটালিয়নের যৌথ টিমের সহযোগিতায় অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের একটি দল। তরপার ঘাট এলাকায় অভিযানের উপস্থিতি টের পেয়ে অবৈধ বালু উত্তোলনকারীরা সেখান থেকে পালিয়ে যাই। অভিযানে ঘটনাস্থল থেকে ৪ জন শ্রমিকে আটক করা সহ একটি বালু আনলোড করা ড্রেজার মেশিন,একটি বালু বোঝাই ট্রলার, প্রায় ২লক্ষ ঘনফুট বালুর স্থুপ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত এবং আটককৃত ৪জন শ্রমিককে এক লক্ষ টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।
এলাকাবাসীরা বলেন, বর্তমানে বন্যা পরিস্থিতিতে বাধ বাধানোর নামে অত্র ইউনিয়নের কয় একজন বালু ব্যাবসায়ী ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আখতারুজ্জামান টিপু ও তার সহযোগি এহেসান আলী পিতাঃ সমির আলী,গ্রাম:ইসলামপুর, ড্রেজার মেশিন দিয়ে বেশ কিছুদিন থেকে বালু উত্তলন ও বিক্রয় করছে।নির্বাহী ম্যাজিস্ট্রেট মো সাইফুল ইসলাম বলেন, বালু উত্তোলনের সরকারী কোন নির্দেশনা বা অনুমতি না থাকায় এই অবৈধ বালুর স্থুপ, বালু বোঝাই ট্রলার ও বালু আনলোড করা ড্রেজার মেশিনসহ সরঞ্জাম আটক করা হয় এবং আটককৃত বালুর স্থুপ,ট্রলার বোঝায় বালু ও ড্রেজার মেশিন ১নং ও ৪নং ইউপি সদস্য বা মেম্বারদের কাছে সংরক্ষনের জন্য লিখিত সহকারে তাদের কাছে সোপর্দ করা হয় এবং পরবর্তী সরকারী নির্দেশনা না আসা পর্যন্ত এগুলো সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

NO COMMENTS

Leave a Reply