Home সারাদেশ পবিত্র ঈদ-উল-আজহায় দেশবাসীকে বাংলাদেশ কংগ্রেস-এর শুভেচ্ছা

পবিত্র ঈদ-উল-আজহায় দেশবাসীকে বাংলাদেশ কংগ্রেস-এর শুভেচ্ছা

0 0

আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে দেশবাসীকে বাংলাদেশ কংগ্রেসের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ কংগ্রেস-এর চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন ও মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম।

গণমাধ্যমে প্রেরিত উক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, দেশবাসীর কাছে এবারকার ঈদ-উল-আজহা এক ভিন্ন মাত্রায় উপস্থিত হচ্ছে। ভয়াবহ করোনা মহামারীর মধ্যে আম্পান ও বন্যা মানুষের জীবন ও জীবীকাকে দূর্বীসহ করে তুলেছে। ঘরবন্দি ও কর্মহীন হয়ে চরম আর্থিক সংকট পার করছে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ।

ফল, ফসল ও মাছ ক্ষতিগ্রস্থ হয়ে চরম আর্থিক সংকটে দেশের মানুষ। এই আর্থিক সংকটের কারণে এবার কোরবানী কম হচ্ছে এবং কোরবানীর পশু বিক্রীও কম, ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছে খামারীরা।

দেশের সর্বশেষ নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ কংগ্রেস-এর চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন বলেন, সামর্থ্যরে সীমাবদ্ধতা, দুর্নীতি, সমন্বয়হীনতা ও অব্যবস্থাপনার কারণে সরকারও দেশের জনগণকে উল্লেখযোগ্য আর্থিক ও সামাজিক সুরক্ষা প্রদান করতে পারেনি। ফলে করোনা ও আম্পানে মানুষ যেমন সীমাহীন খাদ্য কষ্টে ছিল, চলমান বন্যায় তার চেয়ে বেশী খাবার কষ্টে আছে বন্যার্ত এলাকার মানুষ।

তিনি বলেন, দেশে প্রতি বছর বন্যা হলেও বন্যা প্রতিরোধে সরকার যেমন কার্যকর কোন ব্যবস্থা নেয় না, বন্যা মোকাবিলাতেও তেমন প্রস্তুতি গ্রহন করা হয় না। এই নানান প্রতিকূলতার মাঝেও নিজেদের অবস্থান থেকে ঈদ উৎযাপনের আহবান জানিয়ে কাজী রেজাউল হোসেন বলেন, দুর্যোগ ও দুর্নীতিগ্রস্থ দেশ হিসেবে সব ধরণের পরিস্থিতিতে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সুস্থ ধারার রাজনীতি চর্চার মাধ্যমে সৎ নেতৃত্ব ও প্রশাসন প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসতে হবে।

দলের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেন, গত বছর কোরবানীর পশুর চামড়া নিয়ে তামাশা দেখেছে দেশবাসী। এ বছর দেশবাসী যেন চামড়ার নায্য মূল্য পায় তার জন্য সব রকমের ব্যবস্থা গ্রহন করতে হবে। চামড়া শিল্পকে ধ্বংশের হাত থেকে বাঁচাতে চামড়া সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণে সংশ্লিষ্টদেরকে সব ধরণের সহযোগিতা দিতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

তিনি বলেন, বন্যা কবলিত এলাকায় ক্ষতিগ্রস্থদের বাড়িঘর নির্মাণসহ তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে সরকারকে এক্ষুণি সুষ্ঠ পরিকল্পনা গ্রহন করতে হবে এবং ঈদকে সামনে রেখে ত্রাণ তৎপরতা জোরদার করতে হবে।

দলের দপ্তর সম্পাদক তুষার রহমান কর্তৃক স্বাক্ষরিত বিবৃতিতে এ্যাডঃ কাজী রেজাউল হোসেন ও এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম দেশবাসীর জন্য সুস্বাস্থ্য ও সুদিনের প্রত্যাশায় ঈদের মাঠে মহান আল্লাহর রহমত কামনা করতে সকলের প্রতি আহবান জানান।

NO COMMENTS

Leave a Reply