Home অর্থনীতি ঢাকার কেরানীগঞ্জে সীমিত আকারে গরুর হাট

ঢাকার কেরানীগঞ্জে সীমিত আকারে গরুর হাট

আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে ঢাকার কেরানীগঞ্জ এর মধু সিটির বিপরিতে মিলিনিয়াম সিটিতে আয়োজন করা হচ্ছে বিশাল গরু-ছাগল এর বিশাল হাট, ঈদের বাকি মাত্র ৬ দিন এর মধ্যে ৭০ ভাগ কাজ শেষ করেছে হাটের ইজারাদার গং। শুরু হয়েছে দেশের বিভিন্ন জায়গা থেকে খামারের গরু নিয়ে আসার পর্ব এর মধ্যে কিছু কিছু খামারি আসার পর অপেক্ষায় আছে মুল হাট শুরু হওয়ার।

 

বিভিন্ন সূত্রে জানা গেছে, এই হাটের মুল পর্ব শুরু হবে ঈদের তিন দিন আগে ব্যাপী অর্থাৎ ২৯,৩০,৩১/৭/২০২০ইং পর্যন্ত। কিন্তু যদি ক্রেতার সংখ্যা কম হয় তাহলে ঈদের দিন ও চলবে বলে জানা গেছে।

ঈদের পশুর হাট এবার অন্যবারের চেয়ে অনেকটা ব্যতিক্রম দেখা গেছে। গতবারের তুলনায় ক্রেতার সংখ্যা ছিল একেবারেই কম। তবে ঈদের তিন দিন আগে থেকে জমে উঠতে পারে বলে আসা করছেন ইজারাদার গং।

কেরানীগঞ্জের গরুর হাটে বিভিন্ন প্রান্ত থেকে ছোট-বড় দেশী,নেপালি,ইন্ডিয়ান,বার্মার ইত্যাদি জাতের প্রচুর গরু উঠতে শুরু করেছে। ইজারাদার হাট নানাভাবে সাজিয়ে প্রচারণা চালিয়ে ক্রেতাদের আকর্ষণ করার চেষ্টা চালাচ্ছেন। অন্যদিকে, ক্রেতার সংখ্যা নেই বললেও চলে।

শুরু হয়েছে হাটে কুরবানীর পশু ক্রয় বিক্রয়ঃ-

২৯/০৭/২০ তারিখ সকাল থেকে শুরু হয়েছে ক্রেতার আনাগনা। দেখা গিয়েছে  দুর র্দুরান্ত থেকে আসছেন অনেক সংখ্যক মানুষ আবার কেউ কেউ আসছেন সুন্দর সুন্দর পশু দেখার উদ্দেশে এই হাটে দেখা গিয়েছে চল্লিশ হাজার টাকা থেকে শুরু করে তিন লক্ষ টাকা পর্যন্ত কুরবানীর পশু, তবে  ষাট থেকে এক লক্ষ চল্লিশ হাজার টাকার পশুর দিকে ক্রেতাদের বেশি আগ্রহ দেখা গিয়েছে, তবে তার উপরের ক্রেতারা ও আছে তবে তার সংখ্যা খুবই কম। এক ক্রেতা ও বিক্রেতার দাম কষা কষির ধারণ করা হয়েছে।

ধারণকৃত ভিডিও টি দেখতে নিছের লিংকে ক্লিক করুণ:-

https://bit.ly/2X6A2zr

 

বিশেষ  প্রতিনিধিঃ দেলোয়ার হোসাইন

 

NO COMMENTS

Leave a Reply