Home চট্টগ্রাম সড়কবাতির সুইচ অন-অফকারীদের ভাতা বিতরণকালে এই দায়িত্ব পালনে জাতীয় বিদ্যুৎ অপচয়...

সড়কবাতির সুইচ অন-অফকারীদের ভাতা বিতরণকালে এই দায়িত্ব পালনে জাতীয় বিদ্যুৎ অপচয় রোধ হচ্ছে কর্পোরেশনের জনবল ব্যয় সাশ্রয় হচ্ছে

0 0

সি টি জি ট্রিবিউন চট্টগ্রাম-২৩ জুলাই- ২০২০ চট্টগ্রাম মহানগরীর সড়কবাতির সুইচ অন-অফ কাজে নিয়োজিত ইমাম, মোয়াজ্জিম ও পুরোহিতদের বাৎসরিক সম্মাণী ভাতা বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন। আজ বৃহস্পতিবার সকালে সিটি কর্পোরেশন থিয়েটার ইনষ্টিটিউট মিলনায়তনে ১৩,১৪,২৪,২৫ ও ২৬ নং ওয়ার্ডের সংশ্লিষ্টদের হাতে মেয়র এ সম্মানী ভাতা তুলে দেন।

সুইচ অন অফকারীদের মাঝে সম্মানি প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পানি ও বিদ্যুৎ স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের। অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর নাজমুল হক ডিউক, শৈবাল দাশ সুমন,

সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্তবাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, সহকারী প্রকৌশলী রেজাউল বারী ভূইয়া ও সিবিএ’র সহ সভাপতি জাহেদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ধর্ম পালনের পাশাপাশি আপনারা এই মহৎ কাজ করে নগর সেবা ও জাতীয় দায়িত্ব পালন করছেন।

আমি মনে করি এই মহান কাজটি ইবাদতের অংশ । আপনারা এই সেবাদানের মাধ্যমে নগরবাসীর কল্যাণ ও জাতীয় উন্নয়নে অবদান রাখছেন। তিনি বলেন, এটা ছোট কাজ হলেও এর বিশালতা রয়েছে। আপনাদের এই দায়িত্ব পালনের ফলে জাতীয় বিদ্যুৎ অপচয় রোধ হচ্ছে এবং কর্পোরেশনের জনবল ব্যয় সাশ্রয় হচ্ছে ।

জাতীয় সম্পদ বিদ্যুৎ অপচয় রোধ করা সকলের নৈতিক দায়িত্ব। তাই যথাসময়ে বাতির সুইচ অন-অফ করার জন্য সংশি¬ষ্টদের আরো দায়িত্বশীল হবার  আহবান জানিয়ে মেয়র দিনের বেলায় যাতে বাতি জ্বলে না থাকে সে ক্ষেত্রে একে অপরকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।

তিনি বলেন, ধমীয় নেতাদের নাগরিক দায়িত্ব রয়েছে। তাই জুমায় খোৎবার দেয়ার পূর্বে করোনা মহামারী সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং সর্তকতার কথা বলতে ইমামদের প্রতি অনুরোধ জানান মেয়র।

তিনি এই অবৈতনিক কাজে সহযোগিতা করার জন্য ধর্মীয় গুরু ও আলেম ওলামাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

NO COMMENTS

Leave a Reply