Home চট্টগ্রাম শনিবার সকালে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্য শিক্ষা প্রতিষ্ঠান,

শনিবার সকালে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্য শিক্ষা প্রতিষ্ঠান,

0 0

সি টি জি ট্রিবিউন প্রতিনিধিঃশনিবার সকালে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্য শিক্ষা প্রতিষ্ঠান, রাঙ্গুনিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন, পটিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন, কর্ণফুলী থানা কিন্ডারগার্টেন এসোসিয়েশন, আমিরাবাদ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন সহ আরও বেশকিছু সংগঠনের কর্মকর্তাদের উপস্থিতিতে প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক ও প্রধানদের নিয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বি.কে.এ. চট্টগ্রাম বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি লায়ন মোহাম্মদ কবিরুল ইসলাম, অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন কবি,লেখক ও বিকেএ চট্টগ্রাম বিভাগীয় কমিটির উপদেষ্টা মোহাম্মদ কামরুল ইসলাম, প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির চেয়ারম্যান লায়ন মোহাম্মদ দিদারুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ নুরুল বশর ভূঁইয়া সুজন,বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সহ-সভাপতি ডি.আই.এম জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি মোহাম্মদ এমরান মিয়া, শিক্ষা সচিব মোক্তার হোসেন,

সাংগঠনিক সচিব মোহাম্মদ নাজিমউদ্দীন চৌধুরী, সহ-সাংগঠনিক সচিব মোহাম্মদ ফেরদৌস আলী, অর্থসচিব মোহাম্মদ আনোয়ারুল ইসলাম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সচিব মোহাম্মদ সাইদুল আলম, সহ-প্রচার ও প্রকাশনা সচিব মিসেস আবিদা সুলতানা চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সচিব মোহাম্মদ ইউসুফ,

সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সচিব আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান, ক্রীড়া সচিব এম.এ. মতিন, সহ-ক্রীড়া সচিব নুর মোহাম্মদ বাবলু, মহিলা বিষয়ক সচিব মিসেস শাহানাজ ইসলাম, দপ্তর সচিব নুরুল আবছার, নির্বাহী সদস্য মোহাম্মদ শাহ আলম, মোহাম্মদ নজরুল ইসলাম, মোহাম্মদ জসিম উদ্দিন, রিক্তা বড়ুয়া, হ্যাপিময়ী দে, মোহাম্মদ ইব্রাহীম খলীল জিকো, মোহাম্মদ নাজমুল আলম ভুঁইয়া ও মোহাম্মদ রুবেল।

এছাড়াও রাঙ্গুনিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি ও সাধারণ সম্পাদক, পটিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্ণফুলী থানা কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি ও সাধারণ সম্পাদক, আমিরাবাদ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আরও অনেক স্কুলের প্রধান ও পরিচালকগন উপস্থিত ছিলেন।

উদ্বোধক মানবাধিকারকর্মী ও প্রাবন্ধিক মোঃ কামরুল ইসলাম বলেন,এই বৈশ্বিক করোনা মহামারির সময়ে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগ ছিল আগামীতে পাশে থেকে সার্বিক সহযোগিতা করবে।তিনি সকলকে কঠিন এই পরিস্হিতিতে সাহস নিয়ে সামনে এগিয়ে যাওয়ার
আহবান জানান।

প্রধান বক্তা লায়ন মুহাম্মদ দিদারুল ইসলাম বলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম এর একটিও সদস্য শিক্ষা প্রতিষ্ঠানকে করোনা মহামারীর কারনে বন্ধ হতে দেবে না। স্কুল মালিকদের জন্য ব্যক্তিগত উদ্যোগে ব্যাংক লোনের ব্যবস্থা করে দিবেন, শিক্ষকদের খাদ্য সহায়তা দিচ্ছেন এবং ভবিষ্যতেও দেবেন, শিক্ষকদের জন্য রেশন কার্ড ও মাসিক ভাতার ব্যাপারে সবধরনের চেষ্টা অব্যাহত রাখবেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আলহাজ্ব আ.জ.ম. নাসিরউদ্দীন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের শিক্ষকদের পাশে দাঁড়িয়েছেন এবং খাদ্য সহায়তা সহ সবধরনের সহযোগিতা প্রদান করতেছেন এইজন্য মাননীয় মেয়র মহোদয়কে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়।

একই সাথে সার্বিক সহযোগিতা করার জন্য মাননীয় মেয়রের পি.এস. জনাব মোহাম্মদ আবুল হাসেম কেও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। সভায় আরো উপস্থিত ছিলেন কিন্ডারগার্টেন এডুকেশন এসোসিয়েশন এর মহাসচিব মোহাম্মদ নজরুল ইসলাম খান, আদর্শ শিক্ষক ফোরামের সভাপতি এস.এম. দিদারুল আলম।

সভায় বিভিন্ন স্কুলের প্রধানগন ও মূল্যবান বক্তব্য রাখেন এবং এই ছাড়াও সম্পুর্ন অনুষ্ঠানটি পরিচালনা করেন তথ্য ও যোগাযোগ সচিব লায়ন মিসেস লুবনা হুমায়ূন সুমী।

NO COMMENTS

Leave a Reply