Home রংপুর চাঁপাইনবাবগঞ্জে ভুমিদস্যুদের হাত থেকে আদিবাসীদের বসতবাড়ি রক্ষায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

চাঁপাইনবাবগঞ্জে ভুমিদস্যুদের হাত থেকে আদিবাসীদের বসতবাড়ি রক্ষায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

0 0

সি টি জি ট্রিবিউন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নে টংপাড়া গ্রামের আদিবাসীরা তাদের বসতবাড়ি ভুমিদস্যুদের হাত থেকে রাক্ষার জন্য শনিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে টংপাড়া ‘র আদিবাসীরা।

১৮ ঝুলাই সকাল ১১টর টংপাড়া গ্রাম হতে এক বিক্ষোভ মিছিল বের হয়ে শিমুলতলা মোড় ঘুরে পুনরায় একই জায়গার এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে টংপাড়া এলাকায় পুকুর পাড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সভায় করুনা রাজোয়াড় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ নেতা জয়নাল আবেদিন মুকুল, স্থানীয় আদিবাসী নেতা বিশ্বনাথ মাহাতো, রাজা নিরেন খালকো, উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের সভাপতি হিংঙ্গু মুরমু সহ আদিবাসী নেতারা।

সমাবেশে বক্তরা বলেন আদিবাসীরা যে জমিতে বসবাস করি তা খাস সম্পত্তি। এখানে কয়েকশো বছরধরে বসবাস করে আসছেন আদিবাসীরা। একটি কুচক্রী মহল আদিবাসীদের বসবাস রত বাড়ি ও জামি দখল করার চেষ্টা করছে। এই নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। তারপরও উচ্ছেদের চেষ্টা করছে।
আদিবাসীরা আরও বলেন তাদের উপর নির্যাতন জুলুম করছে একটি প্রভাবশালী মহল। এই বিষয়ে থানা মামলা করতে গেলে মামলা নেওয়া তো দুরের কথা আদিবাসীদের সাথে দূর্ব্যবহার করছে পুলিশ।

আদিবাসীদের রক্ষার জন্য এগিয়ে আসা মুসলিম ভাইদের ওপর একাধিক ভুয়া ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। ভূমিদস্যুদের কাছ থেকে আদিবাসী দের বসতবাড়ি রক্ষায় ও জুলুম নির্যাতনের বন্ধের দাবি জানায় পরিবারগুলো।

NO COMMENTS

Leave a Reply