Home চট্টগ্রাম আর্চ বিশপ মজেস এম. কস্তা’র কফিনে সিটি মেয়রের শ্রদ্ধাঞ্জলি তিনি সাম্য-মৈত্রী-কল্যাণের মঙ্গলালোক...

আর্চ বিশপ মজেস এম. কস্তা’র কফিনে সিটি মেয়রের শ্রদ্ধাঞ্জলি তিনি সাম্য-মৈত্রী-কল্যাণের মঙ্গলালোক বর্তিকা

0 0

সি টি জি ট্রিবিউন আয়াজ আহমাদ চট্টগ্রাম-১৪ জুলাই- ২০২০ নগরীর পাথঘাটাস্থ জপমালা রাণী ক্যাথিড্রাল গীর্জায় শেষকৃত্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এবং হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হলেন চট্টগ্রামের আর্চ বিশপ ও খ্রিস্টান সমাজের প্রধান ধর্মগুরু মজেস এম. কস্তা, সিএসসি। তাঁর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

এ সময় মেয়র আর্চ বিশপের বর্ণাঢ্য ও পুতঃ পবিত্রময় শুদ্ধাচারী জীবনাচারণের কথা উল্লেখ করে বলেন, আর্চবিশপ মোজেস এম. কস্তা খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মগুরু হলেও তিনি চট্টগ্রামের সব ধর্মের, সব শ্রেণী-পেশার মানুষের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন।

সর্বোপরি তিনি ছিলেন একজন সর্বজনীন সাম্য-মৈত্রী-কল্যাণের মঙ্গলালোক বর্তিকা। এ অসাম্প্রদায়িক চেতনার ধর্মগুরু চট্টগ্রামে শিক্ষা, চিকিৎসাসহ সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডেও নিজেকে জড়িত রেখেছিলেন।

তাঁর মৃত্যুতে চট্টগ্রামবাসী একজন সর্বজন স্বীকৃত সমাজ সেবক হারালো। এ সময় চসিক কাউন্সিলর ইসমাইল বালী, হাসান মুরাদ বিপ্লব, জহর লাল হাজারী, শৈবাল দাশ সুমনসহ অন্যদের মধ্যে মো. জাহাঙ্গীর আলম, আনিসুর রহমান ইমন, পুলক খাস্তগীর ও বেলাল আহমেদ, মামুনুর রশীদ মামুন, আনিসুর রহমান আনিস উপস্থিত ছিলেন।

NO COMMENTS

Leave a Reply