Home চট্টগ্রাম অলি খাঁ মসজিদ কমপ্লেক্সটি আমাদের ধর্মীয় ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্য বহন...

অলি খাঁ মসজিদ কমপ্লেক্সটি আমাদের ধর্মীয় ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্য বহন করবে-সিটি মেয়র

0 0

সি টি জি ট্রিবিউন চট্টগ্রাম,১৩জুলাই-চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, বার আউলিয়ার পূণ্যভূমি চট্টগ্রামে যেকজন অলি পয়গম্বর ইসলাম প্রচারে অনন্য অবদান রেখেছেন তাঁদের মধ্যে অন্যতম নবাব আলি খাঁ বেগ।

আমরা তাঁর মতো অলির উত্তরাধিকার হিসাবে ধন্য। তাঁদের সাধনা, এবাদতের উছিলায় আল্লাহ তাআলা রাব্বুল আল আমীনের সান্নিধ্যে অর্জনের মাধ্যমে ইসলামের মর্মবাণী শান্তিকে ধারণ করে মানবকল্যাণে নিবেদিত হতে পারলে আমাদের মনুষ্য-জনম স্বার্থক হবে।

তিনি আজ সকালে নগরীর চকবাজার মোড়ে নবাব আলি খাঁ বেগ মসজিদ (অলি খাঁ মসজিদ) কমপ্লেক্সের নির্মাণ কাজ পরির্দশন কালে এ কথা বলেন। তিনি আরো বলেন, এই কমপ্লেক্সটি চট্টগ্রামে ইসলামী স্থাপত্য রীতির প্রতিফলনে আমাদের ইতিহাসে ধর্মীয় ও সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষিত হবে এবং এ থেকে আত্মশুদ্ধির পবিত্র স্পর্শ পাবো।

আজ সকালে আধুনিকায়নকৃত চকবাজারস্থ অলি খাঁ মসজিদ পরিদর্শনকালে মেয়র এসব কথা বলেন। এসময় তিনি মসজিদের আধুনিকায়নকৃত কর্মযজ্ঞ দেখে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে কাউন্সিলর সাইয়িদ গোলাম হায়দার মিন্টু, এস.এম সাইফুদ্দিন, মোহাম্মদ সাইফুল ইসলাম ভুঁইয়া, মোহাম্মদ মহিউদ্দিন, মোহাম্মদ আনসার, তৌহিদুল আনোয়ার, খালেদ জামান, মনজুর হোসাইন, মোস্তাক আহমেদ টিপু, এস.এম মামুনুর রশীদসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

NO COMMENTS

Leave a Reply