Home চট্টগ্রাম আজ গণ-মাধ্যম পরিষদের আহবায়ক /পুর্নাঙ্গ কমিটি গঠনকল্পে বাস্তবায়ন উপ-কমিটি গঠন।

আজ গণ-মাধ্যম [সাংবাদিক] পরিষদের আহবায়ক /পুর্নাঙ্গ কমিটি গঠনকল্পে বাস্তবায়ন উপ-কমিটি গঠন।

0 0

সি টি জি ট্রিবিউন—মোঃ কামরুল ইসলাম :সাংবাদিক নেতা হতে নয়-গণ—মাধ্যম কর্মীদের ভ্রাতৃত্ববন্ধনকে দৃঢ় করে মানবতাবোধকে জাগ্রত করা আমার মুল উদ্দেশ্য-আজ চট্টগ্রাম মুরাদপুরস্হ সংগঠনের অস্হায়ী কার্যালয়ে সকালে(১১-৩০)সংগঠনের প্রতিষ্ঠাতা গণ- মাধ্যম ব্যক্তিত্ব কবি ও মানবাধিকারকর্মী মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন গণ-মাধ্যম ব্যক্তিত্ব ড.
এম, এ চৌধুরী সহ অন্যান্য সাংবাদিক ও গণ-মাধ্যম ব্যক্তিবর্গ।সভায় এই করোনা কালে যে সব সাংবাদিক বা যে সব গণ-মাধ্যমকর্মী যারা সঠিক তথ্য মানুষকে অবগত করাতে নিজের জীবন উৎসর্গ করেছেন তাদের সহ অন্যান্যদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
আর গণ-মাধ্যমকর্মী সহ যারা অসুস্হ তাদের সকলের দ্রুত আরোগ্য কামনা করে ও করোনাকালে সকলের সুস্হতার জন্য ও নিরাপদে থাকার জন্য ও দোয়া করা হয়।

সভায় সভাপতির বক্তব্যে মোঃ কামরুল ইসলাম বলেন এই সংগঠনের বয়স যদিও মাত্র কয়েকদিন কিন্তু ২০১৮ হতে এই ধরনের একটি সংগঠনের বিষয়ে চিন্তা ভাবনা আমার ছিল।এই সংগঠন অন্যান্য সংগঠনের স্বপক্ষের শক্তি হয়ে ভুমিকা পালন করে গণ-মাধ্যম কর্মীদের স্বার্থ সংরক্ষণে ভুমিকা রাখবে।

আগামীতে বেতার,টেলিভিশন সহ যে কোন প্রকাশিত পত্রিকার সাংবাদিকদের মধ্যে থেকে উচ্চশিক্ষায় শিক্ষিত কিছু অভিজ্ঞ,তরুন গণ-মাধ্যম কর্মীদের দ্বারা শুধু মাত্র
সংগঠন পরিচালিত হবে।
সাংবাদিক নেতা পরিচয়ে কোন অপসাংবাদিকতা কেউ জড়িত থাকলে তার বিষয়ে সংগঠন কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

মোঃ কামরুল ইসলাম আরো বলেন,বর্তমান উপ-কমিটি সংগঠনের রেজিষ্ট্রেশন,আগ্রহী নতুন সদস্যদের সংগঠনে তালিকাভুক্ত করণ সহ আগামী আহবায়ক কমিটি বা পুর্নাঙ্গ কমিটি গঠনে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহন করবে।
তবে করোনা পরিস্হিতি নিয়ন্ত্রণে আসলে সকলের মতামতে পরবর্তী কমিটি গঠন করা হবে।এখন শুধু মাত্র সাংগঠনিক কর্মযজ্ঞ অব্যাহত থাকবে।

সভা শেষে সকলের মতামতে মোঃ কামরুল ইসলামকে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট একটি বাস্তবায়ন উপ- কমিটি গঠন করা হয়।মোঃ কামরুল ইসলাম গণ-মাধ্যম [সাংবাদিক] পরিষদের সফলতা কামনা করেন ও সকলকে অভিনন্দন জানান মাত্র ৫- ৭ দিনের মধ্যে বাস্তবায়ন কমিটি গঠন,গঠনতন্ত্র প্রণয়ন সহ যাবতীয় কর্মকান্ডের প্রশংসা করেন। গত ৪০ বছরে এই ধরনের সমমনা গঠন সাংবাদিকদের যে কল্যান করতে পারেনি এ সংগঠন করোনা পরিস্হিতি অনুকুলে আসার ৬ মাসের মধ্যে তাদের চেয়েও বেশি অবদান রাখবে বলে মত প্রকাশ করেন।

তিনি সকল সদস্যকে ধীরে ধীরে মানব কল্যানে
ভুমিকা রাখার পাশাপাশি মানবতাবোধকে জাগ্রত করন ও
অপ-সাংবাদিকতা পরিহার করার অনুরোধ করেন।এই সংগঠন শুধু মাত্র উচ্চ শিক্ষায় শিক্ষিত জাতির প্রকৃত বিবেক নিয়ে আগামীতে পথ চলবে বলে মত প্রকাশ করেন।

_কমিটির অন্যান্য সদস্যরা হলেন–যুগ্ম আহবায়ক মোঃ ওসমান গনি,লায়ন ড.এম এ চৌধুরী,আমিনুল হক রিপন,সদস্য সচিব মোঃ এমরান হোসেন,সদস্য হেলাল উদ্দিন মিয়া,মোঃ শামীম,মোঃ নাজমুল হুদা,জয়নাল আবেদীন ফয়েজী,মোঃ ইসহাক বিন হোসাইন,মোঃ এরশাদ সহ প্রমুখ।

NO COMMENTS

Leave a Reply