Home আইন ও আদালত কক্সবাজার লিংকরোডে অবৈধ আকাশমনি কাঠের ফার্নিচার ভর্তি দুটি ট্রাক জব্দ

কক্সবাজার লিংকরোডে অবৈধ আকাশমনি কাঠের ফার্নিচার ভর্তি দুটি ট্রাক জব্দ

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ৬ জুলাই ॥

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পাচারকালে
বিপুল পরিমাণ অবৈধ আকাশমনি কাঠের ফার্নিচারসহ দুটি ট্রাক আটক করেছে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিশেষ টহল দলের অফিসার ইনচার্জ (ওসি) সমির রঞ্জন সাহার নেতৃত্বে একদল বনকর্মী। সোমবার ৬ জুলাই সন্ধ্যা ৭ টার দিকে কক্সবাজার সদরের লিংকরোড এলাকা থেকে অবৈধ ফার্নিচারসহ ট্রাক দুইটি জব্দ করা হয়। আটক ফার্নিচারের মুল্য ১০ লাখ টাকা।

জানা যায়, কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে ছেড়ে আসা অবৈধ ফার্নিচার ভর্তি দুইটি ট্রাক ( নং-ঢাকা মেট্রো ড-১১-৭৯৩৭ ও ঢাকা মেট্রো-ট-২২-৬৯৫০) উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় সোমবার সন্ধ্যা ৭ টার দিকে লিংক রোডে ধাওয়া করে দক্ষিণ বনবিভাগের বিশেষ টহল দলের (ওসি) সমির রঞ্জন সাহার নেতৃত্বে একদল বনকর্মী।
ট্রাক দুইটিকে থামাতে চাইলে তা দ্রুত গতিতে পালাতে চেষ্টা করে। ওই বন কর্মকর্তা অবৈধ ফার্নিচার ভর্তি ট্রাক দুইটিকে ধাওয়া করে লিংকরোডের নিকটবর্তী এলাকা থেকে আটক করেন। বন কর্মকর্তা ফার্নিচারের কাগজ পত্র দেখতে চাইলে দুইটি ট্রাকের চালক, হেলফার ও ফার্নিচার পাচারকারী কৌশলে পালিয়ে যান। পরে বনবিভাগের বিশেষ টহল দলের অফিসার ইনচার্জ (ওসি) সমির রঞ্জন সাহাসহ বনকর্মীরা আটক অবৈধ ফার্নিচার ভর্তি গাড়ি দুইটি বন অধিদপ্তর হেফাজতে নিয়ে যান। আটক আকাশমনি কাঠসহ বিবিধ প্রজাতির গাছের তৈরি ফার্নিচারের সিজার লিস্ট করে বন আইনে মামলা দায়েরে প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
আটক ফার্নিচারের মুল্য ১০ লাখ ও ট্রাক দুটোর দাম ৪০ লাখ টাকা বলে জানা গেছে।
প্রসংগত, বেশ কিছু পাচারকারী চক্র বনবিভাগের বনাঞ্চল থেকে গাছ নিধন করে ওইসব কাঠ দিয়ে ফার্নিচার তৈরি করে তা রোহিঙ্গাদের কাছে অবৈধভাবে সরবরাহ দিয়ে আসছিল।

NO COMMENTS

Leave a Reply