Home খুলনা স্বাস্থ্য বিধি মেনে চলছে না গনপরিবহন

স্বাস্থ্য বিধি মেনে চলছে না গনপরিবহন

সি টি জি ট্রিবিউন প্রতিনিধিঃদেশে বেড়ে চলেছে করোনার সংক্রামণ প্রতিদিন মৃত্যুর হার ৪০ থেকে ৫০ জন । এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫,৬,৩৯১ জন , মৃত্যু হয়েছে ১,৯৮৬ জনেরও বেশী ।

স্বাস্থ্য বিধি মেনে গনপরিবহন চালানোর নির্দেশ দিয়েছে সরকার এবং বাস ভাড়া বাড়ানো হয়েছে ৫০% শতাংশ  কারণ যাতেকরে বাস ড্রাইভার/হেল্পার গাড়ীতে অতিরিক্ত মানুষ না উঠানো হয়,বাংলাদেশ (বি আর টি এ)  থেকে বলা হয়েচে ৩৬সিট এ  মাত্র ১৮ নিতে পারবে অর্থাৎ প্রতি  সিটে একজন করে বসবে এবং গাড়িতে থাকতে হবে প্রয়োজনিয় জীবানো নাশক ব্যবস্থা  কিন্তু বাস্তব চিত্রে তার প্রমান মিলছে না । এখন ও বাসে লোক উঠানো  হচ্ছে  বাসের লোক ধারন ক্ষমতার অধিক  শুধু তাই নয় প্রয়োজনে লোক নেয়া হচ্ছে বাসের ছাদে।

আজ দুপুরে খুলনা মংলা থেকে রূপসা এই রোডে এর বাস্তব চিত্র দেখা যায় । এই সময় যাত্রীদের সাথে কথা বল্লে তারা দোষ দিয়েছে সরকার/প্রশাসন এবং বাস মালিকদের। এর মধ্যে রাস্তায় দাঁড়ানো এক জন যাত্রী নাম তার সজীব সে বলছে তার কাছে মাস্ক এবং হ্যান্ড সেনিটাইজার আছে কিন্তু নেই হ্যান্ড গ্লাফস । তাকে প্রশ্ন করা হয়েছে, এই ভাবে কি সংক্রামণ কমানো সম্ভব? তখন সে বলে আসলে আমারা সচেতন না সরকার কি করবে সরকার একা কিছু করতে পারবে  না  যদি আমরা সচেতন না হই। কারন সরকার কখনো একা না জনগন নিয়ে সরকার তাই বলা হয় (বাংলাদেশ গনপ্রজাতন্ত্রী) এই বলে তিনি তার কথা শেষ  করেন।

বিশেষ প্রতিনিধি,দেলোয়ার হোসেন

NO COMMENTS

Leave a Reply