Home অপরাধ চট্টগ্রামের রাউজানস্থ আন্তর্জাতিক উপাসনালয় “ধুতাঙ্গ কুঠির” ধ্বংসের পাঁয়তারা চলছে বলে অভিযোগ উঠেছে

চট্টগ্রামের রাউজানস্থ আন্তর্জাতিক উপাসনালয় “ধুতাঙ্গ কুঠির” ধ্বংসের পাঁয়তারা চলছে বলে অভিযোগ উঠেছে

সি টি জি ট্রিবিউন প্রতিনিধিঃ ধুতাঙ্গ কুঠির ধ্বংসের পাঁয়তারা চলছে।চট্টগ্রামের রাউজানস্থ আন্তর্জাতিক উপাসনালয় “ধুতাঙ্গ কুঠির” ধ্বংসের পাঁয়তারা চলছে বলে অভিযোগ উঠেছে । গত ২৬ জুন’২০২০ ছিল ধুতাঙ্গ কুঠিরের অন্যতম পুরোধা প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত শীলানন্দ থের(ধূতাঙ্গ ভান্তে) এর ২২ তম উপসম্পদা দিবস। এ উপলক্ষ্যে স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে সীমিত আকারে অনুষ্ঠান করার প্রস্তুতি নেয়া হয়েছিল ।

উক্ত অনুষ্ঠানের দিন আগত পূণ্যার্থী ও অতিথিদের কাউকেই ঢুকতে দেয়নি স্থানীয় কিছু লোকজন। এবং আগত ভক্তদের উপর হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন অবস্থানরত ধূতাঙ্গ ভান্তের শিষ্যগণ ।

২০১৪ সাল হতে স্থানীয় গুটি কয়েক লোকজন এ ধ্বংসলীলা চালানোর পরিকল্পনা করে আসছেন বলেও জানান এবং আরো জানান স্থানীয় প্রশাসনের সহায়তা নিয়ে স্থানীয় লোকজন এমন হীন কর্মকান্ড করার সাহস পাচ্ছেন । রাউজান থানার ওসি, এ ব্যাপারে জানান,’ মূলত কোন বহিরাগত নয়, কমিটি নিয়ে স্থানীয়দের মধ্যে দ্বন্দ্ব এজন্যই প্রশাসনিক কোন হস্তক্ষেপ করছেন না ‘

ধূতাঙ্গ ভান্তে , এমন হীন কর্মকান্ড বন্ধে প্রশাসনসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন । প্রতিবছর বৌদ্ধদের ধর্মীয় অনুষ্ঠান ‘শুভ দানোত্তম কঠিন চীবর অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশ যেমন- ভারত, শ্রীলংকা ,কম্বোডিয়া,ভিয়েতনাম প্রভৃতি দেশ হতে পূণ্যার্থীরা এখানে আসেন এবং উপাসনা করেন ।

ভবিষ্যতে এমন অনাকাঙ্খিত ঘটনা যাতে না ঘটে সেজন্য স্থানীয় প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করছেন কুঠিরে অবস্থানরত শিষ্য ও স্থানীয় ভক্তগণ ।

NO COMMENTS

Leave a Reply