Home আইন ও আদালত III১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি III নিজের আইকনিক গান ‘পাগল মন, মন...

III১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি III নিজের আইকনিক গান ‘পাগল মন, মন রে…’(নব্বই দশকের দর্শকের মনে সাড়া জাগানো গান)

II১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি III নিজের আইকনিক গান ‘পাগল মন, মন রে…’(নব্বই দশকের দর্শকের মনে সাড়া জাগানো গান)-এর কপিরাইট ভঙ্গের অভিযোগ এনে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ করেছেন প্রখ্যাত কণ্ঠশিল্পী দিলরুবা খান। মোবাইল অপারেটর রবি’র পাঁচ কর্মকর্তাকেও অভিযুক্ত করা হয়েছে কপিরাইট আইনে ।

আহমেদ কায়সারের লেখা গানটিতে সুর করেন আশরাফ উদাস। তুমুল জনপ্রিয় গানটি বিনা অনুমতিতে রিমেক করে শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় ব্যবহারের অভিযোগ ওঠেছে।

অভিযোগে বলা হয়েছে, শিল্পী দিলরুবা খানের অনুমতি না নিয়ে ‘পাগল মন’ গান রিমেক করে সিনেমায় ব্যবহার করেছেন শাকিব খান।মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবির ‘পাগল মন’ গানটিতে পর্দায় ঠোঁট মিলিয়েছেন শাকিব খান ও বুবলী। অনুমতি ছাড়াই সিনেমায় আমাদের মিউজিক ও গানের কিছু অংশ ব্যবহার করা হয়েছে। এরপর এটি মোবাইল অপারেটর রবি কাছে বিক্রি করা হয়েছে।

রবিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে ক্ষতিপূরণ(১০ কোটি টাকা) ও আইনি ব্যবস্থার দাবি করে এ অভিযোগ দিয়েছেন তিনি।

এ বিষয়ে দিলরুবা খান বলেন,
সিনেমার প্রযোজক হিসেবে শাকিব খান এটি অন্যায় করেছেন দাবি করে তিনি বলেন, আমাদের দেশের শিল্পীদের সঠিক ভাবে মূল্যায়ন করা হয় নাহ্, যদি মূল্যায়ন করা হতো তাহলে বুড়ো বয়সে ভিক্ষা করতে হতো নাহ । এই গানের গীতিকার, সুরকার ও আমি মিলে এই অভিযোগ করেছি। বিষয়টি নিয়ে আমাদের আইনজীবী আইনিভাবে লড়বেন।

দিলরুবা খানের আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন জানান,রবিবার (২৮ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে ক্ষতিপূরণ ও আইনি ব্যবস্থার দাবি জানিয়ে এ অভিযোগ দায়ের করা হয়েছে।

NO COMMENTS

Leave a Reply