Home চট্টগ্রাম মুজিব বর্ষে ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে ওমর ফারুক চৌধুরী।

মুজিব বর্ষে ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে ওমর ফারুক চৌধুরী।

0 99

চট্টগ্রাম প্রতিনিধিঃজলবায়ু, পরিবেশ এবং মানুষ একে অপরের সঙ্গে অতি নিবিড়ভাবে যুক্ত। প্রত্যেকটি জীব প্রজাতির মধ্যে রয়েছে অত্যন্ত নিবিড় পারস্পরিক সম্পর্ক। মানুষ তার দৈনিন্দন জীবনের প্রায় সব কিছুই পায় পরিবেশ থেকে।

আবার এই মানুষই তার প্রয়োজনে এবং অপ্রয়োজনে সব থেকে বেশি ক্ষতি করি পরিবেশের। মানুষ যতই আধুনিক জীবন যাপনে অভ্যস্ত হচ্ছে, পরিবেশের উপরে ততই চাপ বাড়ছে। ফলে নামা কারণে বিলুপ্ত হচ্ছে বনাঞ্চল, নদী-নালা, খাল-বিল।

বিশ্ব পরিবেশ দিবস ও মুজিব বর্ষ উপলক্ষে ধারাবাহিক কর্মসূচি হিসেবে চট্টগ্রাম জেলার চন্দনাইশ পৌরসভা ৮ নং ওয়ার্ড মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের যৌথ উদ্দ্যোগে ৮ নং ওয়ার্ড মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি সাজ্জাদ হোসেন রিদয়ের সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এতে ৮ নং ওয়ার্ডের বিভিন্ন রাস্তা ও বসতবাড়ির আশে পাশে পরিবেশ বান্ধব ফলজ ও ঔষধি গাছ রোপন করা হয়।উপস্থিত মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সভাপতি মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী নিজের তত্ত্বাবধানে উক্ত ওয়ার্ডের নেতাকর্মীদের সাথে নিয়ে দেশি ও বিদেশি বিভিন্ন প্রজাতির চারা গাছ রোপন করেন।

এসময় তিনি বলেন- “এই মুজিব বর্ষে ধারাবাহিক কর্মসূচি হিসেবে আমার সাংগঠনিক জেলার বিভিন্ন উপজেলা,কলেজ ও ওয়ার্ডে বৃক্ষরোপণ চলমান রয়েছে। আর তৃণমূলের প্রতিটি নেতাকর্মী কমপক্ষে ৩ টি করে গাছ রোপন করবে আর তা নিয়মিত পরিচর্চা করবে; এটাই হবে মুজিব বর্ষে পরিবেশের প্রতি আমাদের ভালবাসা।”

এসময় আরো উপস্থিত ছিলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্য মোঃ রহিম উদ্দীন চৌধুরী, মোঃ সাঁদ, মোঃ জুয়েল, মোঃ জাবেদ, মোঃ লোকমান, মোঃ মোরশেদ, মোঃ আজাদ, মোঃ সাকিব, মোঃ জিসান,মোঃ সাবিব প্রমুখ।

NO COMMENTS

Leave a Reply