Home চট্টগ্রাম বোয়ালখালীতে ২২০ টাকার স্যাভলন ৬৮০ বিক্রি, জরিমানা দিলেন ২০হাজার টাকা

বোয়ালখালীতে ২২০ টাকার স্যাভলন ৬৮০ বিক্রি, জরিমানা দিলেন ২০হাজার টাকা

0 185

সৈয়দ মো: নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি: বোয়ালখালী উপজেলাতে আজ ২০ জুন সকালে বিভিন্ন ঔষধদের দোকানে মোবাইল কোর্ট ও নিয়মিত মনিটরিং করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় বিভিন্ন ফার্মেসীতে ডেটল, স্যাভলন আছে কিনা জানতে চাইলে জানান স্যাভলন, ডেটল নাই। তাৎক্ষণিক জনৈক ক্রেতা হাসান এর অভিযোগ এর ভিত্তিতে ফুলতল বাজার এর আল ফেসানী (রা) ফার্মেসীতে দেখা যায় দোকানের পিছনে স্যাভলন মজুদ করে রেখে প্রতি লিটার এর বোতল এর গায়ের রেট ছিড়ে ফেলে ২২০ টাকার স্যাভলন ৬৮০ টাকায় বিক্রয় করা হচ্ছে।

পরে মোবাইল কোর্ট ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এ দোকান এর মালিক নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ফুলতলার এলাকার অপর ফার্মেসী গ্রামীন ডি সি ফার্মেসীতে ডেটল, স্যাভলন আছে কিনা জানতে চাইলে স্টক নাই বলে জানায়।

পরে পুলিশ সদস্যবৃন্দ কার্টুনের মধ্যে মজুদ জরে রাখা স্যাভলন এর বোতল পান, সেখানেও ২২০ টাকার স্যাভলন ৬৮০-৭০০ টাকায় বিক্রি করার অভিযোগ পাওয়া গেলে ফার্মেসির মালিক মোঃ জাহাঙ্গীরকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা প্রশাসন এর মোবাইল কোর্ট পরে শাকপুরা বাজার, সিও অফিস, কানুনগোপাড়া এলাকায় বিভিন্ন ফার্মেসীতে চিকিৎসক এর ব্যবস্থাপত্রে এবং ক্যাশ মেমোর মাধ্যমে ঔষধ বিক্রি করা হচ্ছে কিনা মনিটরিং করেন।

অল্প কয়েকটি ফার্মেসীতে চালু করলেও বেশিরভাগ ফার্মেসী সময় চাইলে ম্যাজিস্ট্রট ২ দিনের সময় দেন। ক্যাশ মেমো ছাড়া, সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশি দামে এবং অবৈধ ঔষধ বিক্রি করলে ভবিষ্যতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ার করা হয়।

এবিষয়ে সহকারী কমিশনার ভূমি মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন ‘ উপজেলার বেশ কয়েকজন পদস্থ কর্মকর্তা এবং তাদের পরিবার ‘করোনা’ ভাইরাস এ আক্রান্ত জেনে ঔষধ, নিত্য পন্যের মূল্য বৃদ্ধির অভিযোগ পাওয়া যাচ্ছিল,

আজ ২০ জুন ফার্মেসী সমূহে নিয়মিত মনিটরিং করা হল, নিত্যপন্য সহ অন্যান্য বিষয়ে মোবাইল কোর্ট পরিচালিত হবে’।

NO COMMENTS

Leave a Reply