Home খেলাধুলা বার্সার অগ্নিপরীক্ষা আজ

বার্সার অগ্নিপরীক্ষা আজ

0 59

করোনাভাইরাস বিরতি পরবর্তী দারুণ সময় কাটছে বার্সেলোনার। স্প্যানিশ লা লিগায় দুই ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। আজ শুক্রবার লিগের ৩০তম রাউন্ডে সেভিয়ার মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কিন্তু মাঠে নামার আগেই জোড়া ধাক্কা খেতে হলো তাদের। ইনজুরিতে পড়েছেন সার্জি রবার্তো ও ফ্রেঙ্কি ডি জং।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দুই ফুটবলারের ইনজুরির খবরটি নিশ্চিত করেছে বার্সা। তারা জানিয়েছে, পাঁজরে চোট পেয়েছেন রবার্তো। ডাচ মিডফিল্ডার ডি জং ডান পায়ের ইনজুরিতে পড়েছেন। দুজনেই চোটের ঝুঁকিতে ছিলেন। তাই দুজনকে অনুশীলন করাননি বার্সা কোচ কিকে সেতিয়েন।

বার্সার সবশেষ দুটি ম্যাচেই খেলেছেন রবার্তো ও ডি জং। সেভিয়া ম্যাচেও দুজনকে প্রয়োজন ছিল কাতালানদের। কারণ এই ম্যাচে অগ্নিপরীক্ষা দিতে হবে বার্সাকে। এর কারণ পয়েন্ট তালিকার তিনে আছে ফর্মে থাকা সেভিয়া। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে মরিয়া হয়েই মাঠে নামবে সেভিয়া। এই ম্যাচটা আবার তাদের ঘরের মাঠে।

রবার্তো-ডি জংয়ের ইনজুরি কতটা গুরুতর সেটা জানায়নি বার্সা। আপাতত রবার্তোর পরিবর্তে একাদশে ঢুকে যেতে পারেন নেলসন সেমেদো এবং ডি জংয়ের বিকল্প আছেন কয়েকজনই। আর্তুরো ভিদাল, সার্জি বুসকেটস, ইভান রাকিটিচ কিংবা আর্থার মেলো- এদের একজনকে ডাচ তারকার জায়গায় দেখা যেতে পারে।

বার্সা কোচ কিকে সেতিয়েন অবশ্য হতাশ হচ্ছেন না। জোড়া ধাক্কার পরও নির্ভার থাকলেন তিনি, ‘ফ্রেঙ্কি (ডি জং) দারুণ একজন ফুটবলার। এই বাচ্চা ছেলেটা আমাদের অনেককিছু দিয়েছে। কিন্তু ওর পরিবর্তিত হিসেবে আমাদের কয়েকজন ফুটবলারই আছে। আশা করছি ও শিগগিরই মাঠে ফিরে আসবে।’

বার্সার ইনজুরির তালিকায় আরো কয়েকজন আছেন। উসমান ডেম্বেলে, স্যামুয়েল উমতিতি দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে আছেন। এর মধ্যে গুঞ্জন বেরিয়েছে আগস্টে মাঠে ফিরবেন ডেম্বেলে। যদিও বার্সা কোচ জানিয়ে দিয়েছেন, এই মৌসুমে আর ফেরা হচ্ছে না ফরাসি ফরওয়ার্ডের।

প্রসঙ্গত, লা লিগায় ২৯ ম্যাচ খেলে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের ব্যবধান পাঁচ পয়েন্টের। ৫১ পয়েন্ট নিয়ে যথারীতি তিনে আছে সেভিয়া।

NO COMMENTS

Leave a Reply