Home খেলাধুলা তাহলে কি গাঙ্গুলীই পরবর্তী আইসিসি সভাপতি

তাহলে কি গাঙ্গুলীই পরবর্তী আইসিসি সভাপতি

0 65

আইসিসির বর্তমান সভাপতি শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ হচ্ছে আর কিছুদিন পরই। এরপর কে হবেন পরবর্তী সভাপতি? এ নিয়ে প্রার্থীদের থেকে সমালোচকদের সংখ্যাই বেশি। যে যার মতো বেছে নিচ্ছেন বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার ভবিষ্যত সভাপতিকে। এ তালিকায় এগিয়ে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। অনেকেই বলছেন, এ পদের জন্য গাঙ্গুলীই যোগ্য। দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার গ্রায়েম স্মিথের সমর্থনটাও গেছে কলকাতা যুবরাজের ঘরে। সাবেক ব্যাটসম্যান চাইছেন, এই ভারতীয়ই হোক মনোহরের স্থলাভিষিক্ত।

গুঞ্জন উঠেছিল পিসিবির চেয়ারম্যান এহসান মানিকে নিয়েও। কিন্তু এবার সে গুঞ্জন উড়িয়ে দিলেন পাকিস্তান ক্রিকেটের কর্তা। জানালেন পাকিস্তান ক্রিকেটের সাথেই থাকতে চান তিনি, ‘আমি নির্বাচন করছি না। এটাই সত্যি।সংবাদমাধ্যমে আগেও বলেছিলাম। এই খবরটি এসেছে ভারত থেকে। আমাকে বেশ কয়েক জায়গা থেকে বলা হয়েছে নির্বাচনের ব্যাপারে, আমি আগ্রহ দেখাইনি। আইসিসিতে আমার আগ্রহ শুধু পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গেই সম্পৃক্ত। আমাকে প্রধানমন্ত্রী ইমরান খান ফোন দিয়েছিলেন। আর আমি পাকিস্তান ক্রিকেটের কথা চিন্তা করেই কাজ করছি।’

এহসান মানি নির্বাচনে না লড়লে আর কোনো বাধা থাকার কথা না গাঙ্গুলীর জন্য। বিনা প্রতিদ্বন্দ্বিতায় হয়ে যাবেন আইসসিসি প্রেসিডেন্ট। তবে এ নিয়ে আগ্রহ প্রকাশ করেননি সাবেক ক্রিকেটার। আনুষ্ঠানিক ঘোষণা আসেনি বিসিসিআই থেকেও। তবে সংবাধমাধ্যমে এমন খবর ঠিকই চাউর হয়েছে। সবকিছু মিলিয়ে ধরেই নেয়া যাচ্ছে সাবেক এ ব্যাটসম্যানই হচ্ছেন আইসিসির পরবর্তী সভাপতি।

আপাতত দুঃসময় যাচ্ছে ক্রিকেটে। তিন মাসেরও বেশি সময় আগে মাঠে গড়িয়েছিল ক্রিকেট। মহামারির কারণে তা বন্ধ হয়ে আছে। সিদ্ধান্ত আসছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও। এ নিয়ে সাহস দেখাচ্ছে না আয়োজকরা। কারণ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর জন্য জৈব সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করা খুবই কঠিন তাদের জন্য। তাই ধরেই নেয়া যাচ্ছে কী আছে আসন্ন বিশ্বকাপের ভাগ্যে। এ জন্য ঝুলে আছে আইপিএল। এ নিয়ে আইসিসির সাথে ভেতরে ভেতরে মনোমালিন্য চলছে বিসিসিআইয়ের। এমন বাজে পরিস্থিতিতে গাঙ্গুলী বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার সভাপতি হলে কী করতে পারেন- তাই এখন দেখার বিষয়।

NO COMMENTS

Leave a Reply