Home চট্টগ্রাম ঔষধ এর উচ্চমূল্য ও কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে বোয়ালখালী ড্রাগিস্ট ও কেমিস্ট...

ঔষধ এর উচ্চমূল্য ও কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে বোয়ালখালী ড্রাগিস্ট ও কেমিস্ট সমিতির সাথে জরুরি সভা অনুষ্ঠিত

0 72

সৈয়দ মোঃ নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি ঃ বোয়ালখালী উপজেলাতে ১৮ জুন সকালে উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন এর নির্দেশে বর্তমানে ঔষধ এর উচ্চমূল্য, কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগ

উপজেলা ড্রাগিস্ট ও কেমিস্ট সমিতির সদস্যদের সাথে আজ সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন বিষেয়ে বিস্তারিত আলোচনা হয়। বোয়ালখালী উপজেলা সহকারি কমিশনার ভূমি মোঃ মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় সময় উপস্থিত ছিলেন উপজেলা ড্রাগিস্ট ও কেমিস্ট সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ নেতৃবৃন্দ।

সভায় নিম্নলিখিত সিদ্ধান্ত নেওয়া হয়:- ১. ড্রাগ এ্যাক্ট-১৯৪০ ও ভোক্তা সংরক্ষণ আইন-২০০৯ অনুসারে সকল ঔষধ এর দোকান ক্রেতাকে চিকিৎসক এর ব্যবস্থাপত্র অনুসারে ঔষধ বিক্রয় করবে এবং বিক্রির সময় অবশ্য বিক্রয় রশিদ প্রদান করবে ( কোন অবস্থায়ই সর্বোচ্চ খুচরা মূল্যের অধিক দাম নিবে না)

২. কোম্পানি থেকে পাইকারি ক্রয় মূল্য ও অনুমোদিত আমদানিকৃত ঔষধের ক্ষেত্রে অবশ্যই পাইকারি ক্রয় রশিদ দোকানে সংরক্ষণ করবে, উপজেলা প্রশাসন এর মোবাইল কোর্ট/মনিটরিং টিমকে প্রদর্শন করবে।

৩. উপজেলা সদরের গোমদন্ডী ও ফুলতল বাজারে কমপক্ষে একটি ঔষধ এর দোকান সারারাত খোলা থাকবে, কোন দিন কোন দোকান খোলা থাকবে পূর্বেই উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষকে পূর্বেই অবহিত রাখবে।

৪. কোন ঔষধ স্টকে থাকা সত্ত্বেও কৃত্রিম সংকট তৈরি করে বিক্রয় করার কোনো প্রমাণ পাওয়া গেলে প্রচলিত আইন মোতাবেক জেল/জরিমানা/লাইসেন্স বাতিল হবে।

৫. ক্রেতাগন মাস্ক পরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ঔষধ ক্রয় করবে।

সিদ্ধান্ত সমূহ সমিতি তাদের সকল সদস্যদের আজই অবহিত করবে।
উপজেলা প্রশাসন এ বিষয়ে নিয়মিত মনিটরিংসহ মোবাইল কোর্ট পরিচালনা করবে।

NO COMMENTS

Leave a Reply