Home আইন ও আদালত সুশান্তের আত্মহত্যা: মামলায় জড়িয়ে পড়েছেন সালমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনশালি,...

সুশান্তের আত্মহত্যা: মামলায় জড়িয়ে পড়েছেন সালমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনশালি, একতা কাপুর বিরুদ্ধে মামলা দায়ের

সি টি জি ট্রিবিউন আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট:অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায় বলিউডি শত্রুতার তত্ব বেশ কয়েকদিন ধরেই উঠে আসছিল। এবার তাতে শিলমোহর দিয়ে মামলা দায়ের হল। বিহারের মজফফরপুরের একটি আদালতে মামলা দায়ের হয়েছে। অভিযুক্ত হিসেবে নাম রয়েছে তাবড় তাবড় বলিউডি ব্যক্তিত্বের।

এই মামলায় জড়িয়ে পড়েছেন সলমন খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনশালি, একতা কাপুর। আইনজীবী সুধীর কুমার ওঝা এঁদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ভারতীয় দন্ডবিধির ৩০৬, ১০৯, ৫০৪ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে খবর। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া তথ্যে সুধীর কুমার জানিয়েছেন সুশান্ত সিং রাজপুত অসম্ভব মানসিক চাপে ছিলেন এই ব্যক্তিদের জন্যই।

পরপর সিনেমার অফার দিয়েও তা থেকে সরিয়ে দেওয়া, বেশ কিছু ফিল্ম মুক্তি না পেতে দেওয়ার মত ঘটনা ঘটিয়েছেন এই ব্যক্তিত্বরা। যার জেরেই চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন অভিনেতা। উল্লেখ্য, পুলিশি তদন্তে উঠে আসছে একাধিক তথ্য। কেন এভাবে ৩৪ বছরের একজন সফল অভিনেতাকে চলে যেতে হল, সেই প্রশ্নের উত্তর খুঁজছেন অনেকেই। তদন্ত করছে পুলিশ। অনেকেই দায়ী করেছেন বলিউডকে।

অনেক বলি তারকাই আঙুল তুলেছেন নেপোটিজমের দিকে। কেউ বলেছেন, ফিল্ম ইন্ডাস্ট্রির ছেলে নয় বলে অনেক কঠিন পথ পেরোতে হয়েছে সুশান্তকে। সুশান্তের আত্নহত্যার পিছনে বলিউডের নেপোটিজম এর বড় ভূমিকা রয়েছে,এমন অভিযোগ উঠছে। এই জল্পনাকে উসকে দিয়ে রাজনৈতিক নেতা সঞ্জয় নিরূপম একটী ট্যুইটে দাবি করে ছিলেন, পরপর ৭টি ছবিতে সাইন করেছিলেন সুশান্ত।

আর ৬ মাসে একের পর এক সেই সাতটি ছবি হাতছাড়া হয়েছে অভিনেতার। তিনি লিখেছেন ছিছোঁড়ে ছবির সাফল্যের পরই ওই ছবিগুলিতে সই করেন সুশান্ত। কিন্তু সেগুলো পরপর হাতছাড়া হয় বলে অভিযোগ। তাঁর অভিযোগ ছিল ফিল্ম ইন্ডাস্ট্রির নিষ্ঠুরতা অন্যমাত্রায় কাজ করে। আর সেই নিষ্ঠুরতার জন্যই প্রতিভাবান শিল্পীদের মরে যেতে হয়। এই নেপোটিজম নিয়ে মুখ খুলেছেন বলিউডের একাংশ।

সুশান্তের পাশে দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছেন কঙ্গনা রানাওয়াত, প্রকাশ রাজ, অভিনব কাশ্যপ সহ অনেকেই। এদিকে, সুশান্তের মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার রীতিমতো আগুন জ্বলল বিহারের পাটনায়। যে শহরের ছেলে সুশান্ত, সেই শহর জ্বলে উঠল প্রিয় তারকার আকস্মিক মৃত্যুতে।

দুদিন আগে মৃত্যু, কিন্তু কেউ এখনও মেনে নিতে পারছেন না সুশান্তের এভাবে চলে যাওয়া। মঙ্গলবার পাটনায় ক্রুদ্ধ ভক্তরা রাস্তায় নেমে আগুন জ্বালালেন। জ্বালানো হল কুশপুতুল। বলিউডের প্রতীকী এই কুশপুতুল জ্বালিয়ে প্রতিবাদ দেখান সুশান্তের ভক্তরা। দীর্ঘক্ষণের এই প্রতিবাদে অবরুদ্ধ হয়ে পড়ে পটনা শহর।

NO COMMENTS

Leave a Reply