Home চট্টগ্রাম বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তা প্রদান রুপালী ব্যাংক শিওরক্যাশের...

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তা প্রদান রুপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে

0 109

সি টি জি ট্রিবিউন নিজস্ব প্রতিনিধিঃকরোনা ক্রান্তিলগ্নে চট্রগ্রাম তারই ধারাবাহিকতায় চট্রগ্রাম এবং রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় ৪১টি থানাসহ রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত ১কোটি ৪০লক্ষ শিক্ষার্থীদের মায়েদের মোবাইলে নগদ ৩০০ টাকা করে প্রদান করা হয়।

চট্রগ্রাম এবং রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় ৪১টি থানায় ১ হাজার ৯৬৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ লক্ষ ২৫ হাজার ৬২২ জন মায়েদের মোবাইলে ৩০০ টাকা করে নগদ ১০ কোটি ১৪ লক্ষ ১৪ হাজার ৬০০ উপবৃত্তির টাকা রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে সরাসরি প্রদান করা হয়।

এছাড়াও চট্রগ্রাম এবং রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় ৪১টি থানায় কর্মহীন হতদরিদ্র ১৭ হাজার ১৯২ টি পরিবারের সদস্যকে নগদ ২৫০০ টাকা করে সর্বমোট ৪ কোটি ২৯ লক্ষ ৮০ হাজার টাকা প্রদান করেছে রূপালী ব্যাংক শিওরক্যাশ।

প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির অর্থ ও কর্মহীন মানুষদের মোট ১৪ কোটি ৪৩ লক্ষ ৯৪ হাজার ৬০০ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে রূপালী ব্যাংকের শিওর ক্যাশের মাধ্যমে।

সুবিধাভুগী বাবুল সরকার বলেন, করোনার এইসমত রূপালী ব্যাংক শিওরক্যাশের মধ্যেদিয়্যিরে নগদ ২৫০০ টাকা পাই্য়্যরে আর বুত উপকার অইয়্যি। শিওরক্যাশের মধ্যেদিয়্যিরে বুত সহজে এ টিয়া আই পায়। এহতল্লাই প্রধানমন্ত্রীররে ভগবান মঙ্গল ঘরুক।

অন্যদিকে প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির সুবিধাভুগী মাতা টৃনা দে বলেন, সন্তানের উপবৃত্তির টাকা শিওরক্যাশের মাধ্যমে খুব সহজে পেয়েছি। আমিও খুবই আনন্দিত।

এ বিষয়ে রূপালী ব্যাংক শিওরক্যাশের এ,এস,এম রতন সেন বলেন, আমি ১৯৭১ যুদ্ধে বাংলাদেশের জন্য কোন সহযোগিতায় অংশগ্রহণ করতে পারিনি, কিন্তুু ২০২০ করোনা ভাইরাসে মহামারিতে বাংলাদেশ সরকারের মানবতারকণ্যা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আর্থিক সহায়তা রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে আমার বসদের নির্দেশনা অনুযায়ী আমি এবং আমার টিম মেম্বারদের সাথে ডিষ্টিবিউটর ও এস,

আরদের নিরলসভাবে পরিশ্রমে যথাযথভাবে গ্রাহকদের নিকট সেবা নিশ্চিত করতে পেরেছি তাই আমি অত্যন্ত আনন্দিত,এবং শিওরক্যাশের পরিবারের সদ্যস হতে পেরে আমরা সকলে গর্বিত ও কৃতজ্ঞা প্রকাশ করছি ।

একি সাথে আমি আরও বলতে চাই করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে সরকারের এমন উদ্যোগ প্রশংসার দাবিদার । সরকারের আর্থিক সহায়তা প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মায়েরা ও কর্মহীন থাকা হতদরিদ্র পরিবারের কাছে সেবা নিশ্চিত করতে এজেন্টদের ভূমিকা ছিল বলেই সঠিকভাবে সেবা নিশ্চিত করতে পেরেছি ।

অত্যন্ত স্বচ্ছতার সাথে এ কাজ সম্পন্ন করতে পারায় সংশ্লিষ্ঠ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আগামিতে সরকারের সকল ধরনের সহায়তা রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে প্রদান করা হবে বলে সরকারের কাছে আশা ব্যক্ত করছি।

পরিশেষে বলতে চাই রূপালী ব্যাংক শিওরক্যাশের সাথে সরাসরি সংযুক্ত থেকে কাজ করার সুযোগ পাওয়ায় রুপালী ব্যাংক শিওরক্যাশ কর্তৃপক্ষের নিকট আমি এবং আমার টিম মেম্বারদের পক্ষ থেকে কৃতজ্ঞ প্রকাশ করছি।

NO COMMENTS

Leave a Reply