রাউজানে ফ্রী চিকিৎসা ও ঔষুধ নিলেন এক হাজার রোগী

এম বেলাল উদ্দিন, রাউজান, চট্টগ্রামঃ নবম বারের মত গরিব অসহায়দের পাশে মহৎ উদ্যোগ নিয়ে আবারো বিনামুল্যে চিকিৎসা সেবা,ফ্রী ঔষুধ ও শিক্ষা সামগ্রী প্রদান আয়োজন করলেন চট্টগ্রাম শহরস্থ রাউজান উত্তর সর্তা সমিতি (রাউস) ও লায়ন্স ক্লাব ও চিটাগাং ইম্পেক্স।

গতকাল ১৩ জানুয়ারী হলদিয়ার হযরত এয়াছিন শাহ্ স্কুল ও কলেজ প্রাঙ্গনে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিনামুল্যে প্রায় এক হাজার রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়। পাশাপাশি প্রাইমারীর ১৬টি শিক্ষা প্রতিষ্টানের গরীব ছাত্র ছাত্রীদের মাঝে স্কুলব্যাগ সহ শিক্ষা সামগ্রী প্রদান করা হয়। দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক ও তার সহ ধর্মীনী লায়ন কামরুন মালেক চিকিৎসা ক্যাম্প পরিদর্শন ও স্কুল ছাত্রদের হাতে শিক্ষা সামগ্রী তুলেদেন।

এ সময় আলোচনা সভা সমিতির সভাপতি ডাক্তার এম এ জাফরের সভাপতিত্বে এয়াছিন শাহ্ কলেজের একেএম ফজলুল কবির চৌধুরী হলরুমে অনুষ্ঠিত হয়। লায়ন মনিরুল কবিরের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন প্রাচীনতম দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। তিনি বলেন সমাজের গরীব অসহায়দের মাঝে চিকিৎসা সেবা প্রদান এটি একটি বিরল দৃষ্টান্ত। তিনি বলেন গস্খামের গরীব অসহায়দের নিয়ে প্রতিটি বিত্তবানদের চিন্তা কর দরকার। তারা সবকিছু পাচ্ছে কিনা সেটি দেখার দায়িত্ব কিন্তু আমাদের সকলের। তিনি বলেন লায়ন্স ক্লাব যে সেবা দিয়ে যাচ্ছে সেটির গস্খাম পর্যায়ে পর্যন্ত আজ পৌছেছে বিধায় এটিই সাফল্য। এতে বক্তব্য রাখেন, লায়ন কামরুন মালেক,সমিতির সেক্রেটারী মুহাম্মদ মুছা,আওয়ামীলীগ নেতা এস এম বাবর,আলহাজ্ব মাহবুবুল আলম,অধ্যক্ষ মুহাম্মদ জাহাঙ্গীর আলম,প্রধান শিক্ষক আকতার হোসেন চেšধুরী,সাংবাদিক এম বেলাল উদ্দিন। এতে উপস্থিত ছিলেন, হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযুদ্ধা শফিকুল ইসলাম,বিগ্রেডিয়ার জেনারেল (অব) মুহাম্মদ দিদারুল আলম চেšধুরী,সমিতির কর্মকর্তা মুক্তিযুদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী,আলহাজ্ব দৌলত আহমেদ,লায়ন মোহাম্মদ আলী,মোজাফফর আলী চেšধুরী,গোলাম মোহাম্মদ চেšধুরী,মাস্টার মুহাম্মদ আলাউদ্দিন,অধ্যাপক মোহাম্মদ আলী,এস এম নাছির উদ্দিন,জাহাঙ্গীর আলম সিকদার,যুবলীগ নেতা মুহাম্মদ মুনছুর,অধ্যাপক বিকিরন বড়ুয়া,সুজন সেন,মুহাম্মদ জাহাঙ্গীর,মুহাম্মদ মমতাজ,তাজ মুহাম্মদ রেজভী,মুহাম্মদ ওসমান,সঞ্জিত শীল,মুহাম্মদ আরমান প্রমুখ।এতে চক্ষু,খত্না,কর্ণছেদন,মেডিসিন,ডায়বেটিস,অর্থোপেডিকস (হাঁড় ভাঙ্গা ও জোড়া),গাইনি,নাক-কান-গলা,দন্ত,ফিজিক্যাল মেডিসিন,চর্মরোগ,শিশুরোগ চিকিৎসা দেওয়া হয়।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *